scorecardresearch

বড় খবর

ফের ফেসবুক-ইন্সটাগ্রামে ডোনাল্ড ট্রাম্প, উঠল সাসপেনশন, বড় ঘোষণা মেটার

২০২১ সালে ক্যাপিটাল হিলে আক্রমণ করে রিপাবলিকান পার্টির সমর্থকরা। ঘটনার জেরে অনির্দিষ্টকালের জন্য তার সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টের ওপর নিষেধাজ্ঞা আরোপ করে মেটা অধীনস্থ ফেসবুক

ফের ফেসবুক-ইন্সটাগ্রামে ডোনাল্ড ট্রাম্প, উঠল সাসপেনশন, বড় ঘোষণা মেটার

দুই বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে ফেসবুক ও ইনস্টাগ্রামে ফিরেছেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ‘ক্যাপিটল হিল দাঙ্গার’ জেরে ডোনাল্ড ট্রাম্পকে নিষিদ্ধ ঘোষণা করেছিল ফেসবুক, ইনস্টাগ্রাম। ইতিমধ্যেই শেষ হয়েছে সেই মেয়াদ।  সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মূল কোম্পানি ‘মেটা’ দুই বছর সাসপেনশনের পর বুধবার (২৫ জানুয়ারি) প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট পুনরায় খুলে দেওয়া হয়েছে। ২০২১ সালের ৬ জানুয়ারি-এ মার্কিন পার্লামেন্ট কমপ্লেক্স অর্থাৎ ক্যাপিটল হিলে হামলার পর ফেসবুক ৭ই জানুয়ারি ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট সাসপেন্ড করে।

প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ফেসবুক এবং ইনস্টাগ্রাম অ্যাকাউন্টগুলি থেকে ‘মেটা’ ইতিমধ্যেই সাসপেনশন তুলে নিয়েছে। ফেসবুকের মূল কোম্পানি মেটা একটি ব্লগ পোস্টে এই সিদ্ধান্তের কথা ঘোষণা করে বলেছে, ‘জনগণ এবার তাদের পছন্দের রাজনীতিবিদ কী বলছে তা শুনতে পাবেন।

‘মেটা’ নির্দেশ দিয়েছে যে ডোনাল্ড ট্রাম্প যদি তার সোশ্যাল মিডিয়া পোস্টের মাধ্যমে আবারও নিয়ম লঙ্ঘন করেন, তবে তার অ্যাকাউন্ট এক মাস থেকে দুই বছরের জন্য ফের সাসপেন্ড করা হতে পারে। মঙ্গলবার সামাজিক নেটওয়ার্কিং জায়ান্ট ‘মেটা’ ঘোষণা করে শীঘ্রই ফেসবুক এবং ইনস্টাগ্রামে প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্টের ওপর সাসপেনশন তুলে নেওয়া হবে। মেটার গ্লোবাল অ্যাফেয়ার্সের প্রেসিডেন্ট নিক ক্লেগ এক বিবৃতিতে বলেছেন, “আমরা শীঘ্রই ট্রাম্পের ফেসবুক এবং ইনস্টাগ্রাম অ্যাকাউন্টগুলি থেকে সাসপেনশন তুলে নেব”।

২০২০ সালে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে হেরে যান ডোনাল্ড ট্রাম্প। তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে এই হার নিয়ে বিভিন্ন বিভ্রান্তিকর তথ্য ছড়ান। তার নির্দেশে ২০২১ সালে ক্যাপিটাল হিলে আক্রমণ করে রিপাবলিকান পার্টির সমর্থকরা। ঘটনার জেরে অনির্দিষ্টকালের জন্য তার সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টের ওপর নিষেধাজ্ঞা আরোপ করে মেটা অধীনস্থ ফেসবুক

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Donald trump is back on facebook instagram after 2 year ban