৪,৪০০ কোটি মার্কিন ডলারে Twitter অধিগ্রহণ চুক্তি আপাতত স্থগিত রাখলেন এলন মাস্ক

মার্কিন ধনকুবের টুইট করতেই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের শেয়ার মূল্য ২০ শতাংশ পড়ে গিয়েছে

Elon Musk says $44-billion Twitter deal temporarily on hold
Twitter অধিগ্রহণ প্রক্রিয়া আপাতত স্থগিত রাখলেন মার্কিন ধনকুবের

Twitter অধিগ্রহণের লেনদেন আপাতত স্থগিত। শুক্রবার টুইট করে জানালেন মার্কিন ধনকুবের এলন মাস্ক। রেকর্ড ৪,৪০০ কোটি মার্কিন ডলারের বিনিময় মাইক্রোব্লগিং সাইট কিনে নেওয়ার প্রক্রিয়া স্থগিত বলে জানা গিয়েছে। এর কারণ, কিছু ফেক এবং স্প্যাম অ্যাকাউন্টের বিস্তারিত তথ্য এখনও বকেয়া রয়েছে।

মাস্ক এদিন নিজের টুইটার হ্যান্ডেলে লিখেছেন, মোট গ্রাহকের ৫ শতাংশেরও কম স্প্যাম বা ফেক অ্যাকাউন্টের হিসেব-নিকেশ এখনও বাকি রয়েছে। তাই টুইটার অধিগ্রহণের চুক্তি আপাতত স্থগিত। এই টুইটের পর সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের শেয়ার মূল্য ২০ শতাংশ পড়ে গিয়েছে বাজারে। এই নিয়ে টুইটার কর্তৃপক্ষ কোনও মন্তব্য এখনও করেনি।

বিশ্বের ধনীতম ব্যক্তি তথা টেসলা-র কর্ণধার মাস্ক এর আগে বলেছিলেন, তাঁর প্রধান কাজ হল সোশ্য়াল মিডিয়া প্ল্যাটফর্ম থেকে স্প্যাম বটস দ্রুত সরানো।

আরও পড়ুন চলতি মাসেই লঞ্চ Vivo X80 সিরিজ? বড়সড় আপডেট দিল সংস্থা

উল্লেখ্য, গত ১৪ এপ্রিল প্রথম এলন মাস্ক টুইটার কেনার জন্য প্রকাশ্যে দর হাঁকেন। তিনি বলেছেন, এটাই তাঁর সেরা এবং চূড়ান্ত প্রস্তাব। টুইটার বোর্ডের তরফে ব্রেট টেলর জানিয়েছিলেন, দীর্ঘ বৈঠকের মধ্যে দিয়ে মাস্কের প্রস্তাব ভাবনাচিন্তা করা হয়েছে। তার পর সবদিক খতিয়ে দেখে শেয়ার মূল্য, আর্থিক নিশ্চয়তা পর্যবেক্ষণ করে মাস্কের প্রস্তাব গৃহীত হয়। টুইটারের সিইও পরাগ আগরওয়াল বলেছিলেনন, আমাদের পুরো টিমের জন্য ভীষণ গর্ব হচ্ছে।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Elon musk says 44 billion twitter deal temporarily on hold

Next Story
Lunar Eclipse 2022 Date, Timings in India: বছরের প্রথম চন্দ্রগ্রহণ কবে কীভাবে দেখবেন, জানুন খুঁটিনাটি