scorecardresearch

বড় খবর

‘অ্যাড ফ্রি টুইটার’, নিমেষেই মিলবে বিজ্ঞাপন থেকে মুক্তি, বিরাট ঘোষণা মাস্কের

টুইটারের আয় বাড়াতে ইলন মাস্ক ইতিমধ্যেই ব্লু টিক সাবস্ক্রিপশনও চালু করেছেন।

‘অ্যাড ফ্রি টুইটার’, নিমেষেই মিলবে বিজ্ঞাপন থেকে মুক্তি, বিরাট ঘোষণা মাস্কের
চটপট মিলবে বিজ্ঞাপনের ঝামেলা থেকে চিরতরে মুক্তি। নতুন এই পরিকল্পনা নিয়ে ইলন মাস্ক।

টুইটারে বিজ্ঞাপন দেখে হাফিয়ে উঠেছেন? এবার টুইটার আপনার জন্য নিয়ে আসতে চলেছে ‘অ্যাড ফ্রি টুইটার’। চটপট মিলবে বিজ্ঞাপনের ঝামেলা থেকে চিরতরে মুক্তি।  নতুন এই পরিকল্পনা নিয়ে ইলন মাস্ক।

এখন থেকে টুইটার ব্যবহারকারীদের বিজ্ঞাপন-মুক্ত অভিজ্ঞতা (বিজ্ঞাপন মুক্ত টুইটার) দেওয়ার একটি পরিকল্পনা করেছেন টুইটার প্রধান ইলন মাস্ক। তবে এর জন্য ব্যবহারকারীদের টুইটার সাবস্ক্রিপশন প্ল্যান নিতে হবে। ইলন মাস্ক নিজেই টুইট করে সেকথা জানিয়েছেন। তিনি এক টুইট বার্তায় লিখেছেন, ‘টুইটারে আসা বিজ্ঞাপনগুলি কখনও কখনও খুব দীর্ঘ হয়। যা ইউজারদের বিরক্তির একটা কারণ হয়ে দাঁড়ায়  আগামী দিনে সেগুলোর সমাধান করা হবে’।

এই পরিকল্পনা সম্পর্কে তথ্য দিতে গিয়ে ইলন মাস্ক লিখেছেন, ‘টুইটারে বিজ্ঞাপন হঠাৎ করেই বারে বারে আসে। কখনও কখনও বিজ্ঞাপনগুলি অনেক দীর্ঘ হয়আগামী দিনে এ এই সমস্যা দূর করার চেষ্টা চলছে। যদিও এর জন্য সাবস্ক্রিপশনের খরচ কিছুটা বেশি হবে, এতে ব্যবহারকারীরা অ্যাড ফ্রি টুইটার ব্যবহারের অভিজ্ঞতা পাবেন।

ইলন মাস্ক গত বছরের অক্টোবরে টুইটারের দায়িত্ব নেন। এরপর থেকে মাইক্রো ব্লগিং সাইটের একদিকে যেমন ব্যবহারকারীর অভিজ্ঞতা উন্নত করার চেষ্টা চালাচ্ছেন। অন্যদিকে, তিনি টুইটারের আয় বাড়ানোর দিকেও নজর দিচ্ছেন। এ জন্য তিনি টুইটারে অনেক নতুন ফিচার যোগ করেছেন।

টুইটারের আয় বাড়াতে ইলন মাস্ক ব্লু টিক সাবস্ক্রিপশনও চালু করেছেন। টুইটারে একটি যাচাইকৃত অ্যাকাউন্ট নির্দেশ করতে ব্যবহৃত ‘ব্লু টিক’ বিকল্পটি আগে নির্বাচিত ইউজারদের জন্য উপলব্ধ ছিল, এখন যে কোনও  ব্যবহারকারী সাবস্ক্রিপশন ফি প্রদান করে ব্লুটিকের সুবিধা নিতে পারেন।

শুধু তাই নয়, এই ধরনের ব্যবহারকারীদের জন্য কিছু বিশেষ ফিচার দেওয়ার কথাও ঘোষণা করেছে সংস্থা। মার্কিন যুক্তরাষ্ট্রে প্রতি মাসে ব্লু টিক সাবস্ক্রিপশন চার্জ রাখা হয়েছে ১১ ডলার। এটি গুগল অ্যান্ড্রয়েড ব্যবহারকারী এবং অ্যাপল আইওএস ব্যবহারকারীদের জন্য একই। এরসঙ্গেই, কোম্পানি ওয়েব ব্যবহারকারীদের জন্য একটি সস্তা প্ল্যানও চালু করেছে। ওয়েবে টুইটার ব্যবহারকারীরা ৮৪ ডলারের বার্ষিক ফি পেমেন্টের মাধ্যমে  ব্লু টিক সাবস্ক্রিপশন নিতে পারেন।  

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Elon musk says twitter to roll out zero ads subscription model