দীপাবলি শুভেচ্ছা জানাতে ব্যবহার করুন ফেসবুকের নতুন ফিচার

ফেসবুক আপনাদের জন্য নিয়ে এসেছে এক দুর্দান্ত দিওয়ালি স্টোরি আইডিয়া। তবে এই শুভেচ্ছা বার্তা দিতে পারবেন শুধু আজকেই।

By: New Delhi  Nov 7, 2018, 5:44:16 PM

সবাই তো নিশ্চই ইতিমধ্যে দীপাবলির শুভেচ্ছা জানিয়ে ফেলেছেন কাছের বা পছন্দের মানুষকে। নিশ্চয়ই সেই একই গতানুগতিক ইমেজ পাঠিয়ে শুভেচ্ছা বার্তা দিয়েছেন। আর যাঁরা এখনও তা করে ওঠেন নি, করবেনও না। কারণ ফেসবুক আপনাদের জন্য নিয়ে এসেছে এক দুর্দান্ত দিওয়ালি স্টোরি আইডিয়া। তবে এই শুভেচ্ছা বার্তা দিতে পারবেন শুধু আজকেই। তাই দেরি না করে কাজে লাগান এই ইউনিক আইডিয়া।

ফেসবুক ইউজাররা নিশ্চই জানেন স্টোরি শেয়ার করার পদ্ধতি। ঠিক একইভাবে শেয়ার করতে পারবেন দিওয়ালি শুভেচ্ছা বার্তা। লগ ইন করার পর নিউজ ফিডেই দেখাবে ‘Share your Stories this Diwali। আপনি আপনার গ্যালারি থেকে পছন্দের ছবি, ভিডিও ও বুমোরাং মোড যাই হোক খুঁজে বার করুন, তারপর তার সঙ্গে মাস্ক, ফ্রেম এবং ফিল্টার যোগ করে রিয়েল টাইমে যোগ করতে পারেন অথবা বন্ধুদের পাঠিয়ে দিন।

আরও পড়ুন: দিওয়ালির রাতে কম আলোয় ছবি তোলার চার টিপস

ফেসবুক ব্যবহারকারী পৃথক দিওয়ালি স্টোরি এবং ব্যক্তিগত স্টোরি অথবা দুটোকে একইসঙ্গে তৈরি করত চাইলে সে সুযোগও দেবে ফেসবুক। যাই আপলোড করুন এই ফেজে তা সবই দীপাবলি হিসাবেই বিবেচিত হবে। তবে যদি আপনি ব্যক্তিগতভাবে রাখতে চান তারও অপশন রয়েছে। তবে এই ফিচার শুধুমাত্র ভারতীয়দের জন্য।

ফেসবুক হ্যালোউইনের জন্যও একই রকম চেষ্টা করেছিল, যা ৩১ অক্টোবর উদযাপিত হয়। এটিই ছিল ভারত প্রথম ট্রায়াল ভার্সন, যদি এটি ঠিকঠাক চলে তাহলে পরবর্তী বড়দিন সহ অন্যান্য উৎসবগুলিতেও ফেসবুকে এই ফিচার দেখা যেতে পারে।

Read the full story in English

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest Technology News in Bengali.


Title: ePaper Home TechnologySocial Facebook rolls out ‘Diwali Stories’ for Indian users today: Here’s how to use Facebook rolls out ‘Diwali Stories’ for Indian users today:দীপাবলি শুভেচ্ছা জানাতে ব্যবহার করুন ফেসবুকের নতুন ফিচার

Advertisement

ট্রেন্ডিং