করোনা পরিস্থিতিতে হাহাকার গোটা বিশ্বে, সাহায্যের হাত বাড়াল ফেসবুক

জুকারবাগ এর এই অভিনব উদ্যোগকে স্বাগত জানিয়েছেন নেটিজেনরা।

By: Kolkata  March 23, 2020, 2:24:59 PM

করোনা পরিস্থিতিতে মাছের আকাল গোটা বিশ্ব জুড়ে। যারা একেবারে করোনার মুখোমুখি হয়ে লড়াই করছেন তাদের কাছে মাস্ক ভীষণ প্রয়োজনীয়। কিন্তু দেশে ও বিদেশে তা পর্যাপ্ত পরিমাণে নেই। এমনই এক সংকটময় পরিস্থিতিতে এগিয়ে এলো ফেসবুক। সাত লক্ষ কুড়ি হাজার মাস্ক দান করলেন ফেসবুক অধিকর্তা মার্ক জুকারবার্গ। পাশাপাশি অন্যান্য টেক কর্পোরেশন গুলিকে ভাইরাস মোকাবিলায় সহায়তা করার জন্য অনুরোধ করেছেন। টেসলা ইনকর্পোরেট যোগদান করেছে ফেসবুকের সঙ্গে।

মার্ক জুকারবার্গ ফেসবুকের একটি পোস্ট জানান, অস্ট্রেলিয়ার জঙ্গলে যখন আগুন ধরে গিয়েছিল সে সময় অনেক মাস্ক মজুদ করে রেখেছিল ফেইসবুক। সেগুলি দান করছে এই সোশ্যাল মিডিয়া সংস্থা। মূলত যে সমস্ত স্বাস্থ্যকর্মীরা মুখোমুখি হয়ে যাচ্ছেন তাদের হাতেই তুলে দিতে চান মাস্ক। ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সাংবাদিকতার জন্য ১ মিলিয়ন ডলার অনুদান দিয়েছে ফেসবুক।

জুকারবাগ এর এই অভিনব উদ্যোগকে স্বাগত জানিয়েছেন নেটিজেনরা। বিশ্বজোড়া করোনা সংক্রমণ সাম্প্রতিককালে অতিমারীর রূপ নিয়েছে। ইতালিতে কার্যত মহামারীর আকার ধারণ করেছে করোনাভাইরাস।

মার্কিন যুক্তরাষ্ট্রের বেশ কিছু জায়গা কে সুরক্ষিত রাখতে ইতিমধ্যে ফেসবুক প্রয়োজনীয় মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার পৌঁছে দিয়েছে।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Facebook donates emergency reserve of 720000 face masks due to coronavirus pandemic

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X