বড় খবর

দশ বছরে সবচেয়ে বেশি ডাউনলোড অ্যাপ ফেসবুক

গেমিং অ্যাপের তালিকায় প্রথমেই রয়েছে সাবওয়ে সাফার্স। তারপরই রয়েছে ক্যান্ডি ক্রাস সাগা, ট্যাম্পেল রান টু। এই দশের মধ্যে নেই জনপ্রিয় গেম পাবজি।

দশ বছরের শেষে জানা যাচ্ছে, বিশ্বজুড়ে সর্বাধিক ডাউনলোড করা অ্যাপের নাম ফেসবুক। তারপরেই রয়েছে ফেসবুক ম্যাসেঞ্জার এবং হোয়াটসঅ্যাপ মেসেঞ্জার। ২০১০ থেকে ২০১৯ পর্যন্ত সর্বাধিক ডাউনলোড হওয়া অ্যাপ্লিকেশন গেম হল সাবওয়ে সাফার্স, গুগল প্লে স্টোর এবং অ্যাপ স্টোরের প্রায় ১৫ শতাংশের বেশি ডাউনলোড হয়েছে এই অ্যাপ।

সম্প্রতি একটি রিপোর্ট প্রকাশ্যে এসেছে, তাতে উল্লেখ রয়েছে, সোশাল মিডিয়া অ্যাপ্লিকেশনগুলি বিশ্বব্যাপী সবচেয়ে বেশি ডাউনলোড হয়েছে এবং প্রথম দশ তালিকা শীর্ষে রয়েছে ফেসবুক মালিকানার সমস্ত অ্যাপ মেসেঞ্জার হোয়াটসঅ্যাপ ইনস্টাগ্রাম। তারপরই রয়েছে স্ন্যাপচ্যাট, স্কাইপ এবং টিকটক।

আরও পড়ুন: সূর্যের খুব কাছে গিয়ে অবাক করা ঘটনা দেখল নাসা!

সাবসক্রিপশন করা, এই ধরনের অ্যাপের তালিকায় প্রথম দশের তালিকায় রয়েছে নেটফ্লিক্স। গ্রাহকরা সবচেয়ে বেশি নেটফ্লিক্সে সময় ব্যয় করছে বলে উল্লেখ আছে। ডেটিং অ্যাপ হিসাবে প্রথমেই রয়েছে টিন্ডার। এরপরই রয়েছে পান্ডোরা সংগীত, টেনসেন্ট ভিডিও এবং লাইন।

আরও পড়ুন:ভারতে মোবাইল নম্বর পোর্টে এল নতুন নিয়ম, কীভাবে আবেদন করবেন?

গেমিং অ্যাপের তালিকায় প্রথমেই রয়েছে সাবওয়ে সাফার্স। তারপরই রয়েছে ক্যান্ডি ক্রাস সাগা, ট্যাম্পেল রান টু। এই দশের মধ্যে নেই জনপ্রিয় গেম পাবজি।

Read the full story in English

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Facebook family leads subway surfers most downloaded game

Next Story
সূর্যের খুব কাছে গিয়ে অবাক করা ঘটনা দেখল নাসা!
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com