scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

সুবিধে বাড়াতে মেসেঞ্জারে নয়া ফিচার

‘Quote and reply’ টেক্সট মেসেজ, ছবি, জিআইএফ, ভিডিও এমনকি একটি ইমোজির ক্ষেত্রেও কাজে লাগানো যাবে। শুধু মেসেজটি কিছুক্ষণ প্রেস করে থাকুন এবং তারপর রিপ্লাইয়ে ক্লিক করুন।

সুবিধে বাড়াতে মেসেঞ্জারে নয়া ফিচার

ফেসবুক খুব শিগগিরই আপডেট করতে চলেছে তাদের জনপ্রিয় মেসেজিং অ্যাপ মেসেঞ্জার। সূত্রের খবর, এই আপডেট সঙ্গে নিয়ে আসতে চলেছে “quote and reply” ফিচার। ভেঞ্চারবিট নামক এক সংবাদ সংস্থার প্রকাশিত তথ্য অনুযায়ী, এই ফিচারে থাকবে কিছু নির্দিষ্ট কথোপকথনের মেসেজকে কোট আনকোট করার সুবিধা।

শুধু ফেসবুক মেসেঞ্জারেই নয়, এই সুবিধা রয়েছে হোয়াটসঅ্যাপেও। সদ্য এই সংস্থা নিয়ে এসেছে আনসেন্ড অপশন। যার ফলে ভুল করে পাঠানো মেসেজ বা ভুল কাউকে পাঠানো মেসেজ রাতরাতি মুছে ফেলা সম্ভব।
তবে তার জন্য হাতে সময় থাকবে ১০ মিনিট। ফেসবুক ও হোয়াটসঅ্যাপ উভয় ক্ষেত্রেই রয়েছে একই সুবিধা।

কেমন করে কাজ করবে “quote and reply” ফিচার

হোয়াটসঅ্যাপের মতই ফেসবুক মেসেঞ্জারেও একইভাবে কাজ করবে এই ফিচার। ‘Quote and reply’ টেক্সট মেসেজ, ছবি, জিআইএফ, ভিডিও এমনকি একটি ইমোজির ক্ষেত্রেও কাজে লাগানো যাবে। শুধু মেসেজটি কিছুক্ষণ প্রেস করে থাকুন এবং তারপর রিপ্লাইয়ে ক্লিক করুন।

ফেসবুক সম্প্রতি ঘোষণা করেছে যে এই ফিচার মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপ এবং ইনস্টগ্রামকে একত্রিত করবে। একবার মার্জ হয়ে গেলে ব্যবহারকারীরা এক প্ল্যাটফর্ম থেকে অন্য একটিতে মেসেজ পাঠাতে পারবেন।

এদিকে কিছুদিন আগে অ্যান্ড্রয়েড এবং আইওএস এর জন্য ফেসবুক মেসেঞ্জার অ্যাপ্লিকেশনে নিয়ে এসেছে কালো বা ডার্ক থিম। সংস্থা জানিয়েছে মূলত ইউজারদের একাধিকবার অনুরোধ করার পরই নিয়ে আসা হয় এই ফিচার।

আরও পড়ুন :ফেসবুক মেসেঞ্জারে ডার্ক মোড চাই? দেখে নিন কী ভাবে

এই কালো ফিচার সম্পর্কে বেশ কয়েকদিন ধরেই কানোঘুষো শোনা যাচ্ছিল। গত বছরের F8 ডেভেলপার কনফারেন্সে ফেসবুক জানিয়ে দিয়েছিল, তারাই নিয়ে আসতে চলেছে এই ফিচার।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Facebook is reportedly updating messenger to include the quote and reply feature