মেসেঞ্জার থেকেও মুছে ফেলতে পারবেন ভুল করে পাঠানো বার্তা, তবে সময় সীমিত

মেসেঞ্জারের মেসেজ ডিলিট করার সময় কিন্তু ১০ মিনিট। অর্থাৎ মেসেজ পাঠানোর ১০ মিনিটের মধ্যে মুছে ফেলা যাবে মেসেজ, আর এই সময়সীমা পেরিয়ে গেলে তা আর মুছে ফেলা যাবে না।

By: New Delhi  February 10, 2019, 5:55:49 PM

যা! ভুল করে মেসেজটা যে সেন্ট হয়ে গেল, মুছে ফেলাও তো যাবে না। তাহলে? এই তাহলের দিন এবার শেষ। কারণ ফেসবুক জানিয়েছে, একটা আপডেটের মাধ্যমে তারা নিয়ে এসেছে নতুন ফিচার। এর ফলে পাঠিয়ে দেওয়া মেসেজ ডিলিট করতে চাইলে দশ মিনিটের মধ্যে তা করে ফেলতে পারবেন আপনি। বেশ কিছুদিন আগেই পাঠানো মেসেজ ডিলিট করার ফিচার এনেছে হোয়াটস্অ্যাপ। এবার সেই তালিকায় নাম লেখাল মেসেঞ্জারও। এই ফিচারের নাম ‘আনসেন্ড’।

তবে মেসেঞ্জারের মেসেজ ডিলিট করার সময় কিন্তু ১০ মিনিট। অর্থাৎ মেসেজ পাঠানোর ১০ মিনিটের মধ্যে মুছে ফেলা যাবে মেসেজ, আর এই সময়সীমা পেরিয়ে গেলে তা আর মুছে ফেলা যাবে না। ব্যক্তিগত এবং গ্রুপ চ্যাট উভয় ক্ষেত্রেই এই ফিচারের সুবিধা পাবেন ব্যবহারকারীরা। নিজের জন্য এবং গ্রুপে উপস্থিত সকলের দৃষ্টি থেকেই মুছে ফেলতে পারবেন ভুল করে প্রেরিত বার্তা। এই ফিচারটি নিয়ে গত বছর থেকেই কাজ শুরু হয়েছে। সম্প্রতি মেসেঞ্জারে কার্যকর করা হয়েছে নতুন ফিচারটি।

হুবহু হোয়াটসঅ্যাপের আদলে ‘আনসেন্ড’ ফিচারে দু’টি অপশন রয়েছে, একটি ‘রিমুভ ফর ইউ’ এবং অন্যটি ‘রিমুভ ফর এভরিওয়ান’। ভুল করে পাঠানো বেশ কিছুক্ষণ ট্যাপ করে থাকলে যে দুটি অপশন মিলবে, তার ওপরের অপশন ক্লিক করলেই প্রেরকের ‘চ্যাট থ্রেড’ থেকে মেসেজটি চিরতরে মুছে যাবে। সে ক্ষেত্রে শুধু প্রেরকই মেসেজ দেখতে পাবেন না, বাকিরা সেই মেসেজ পড়তে পারবেন। আর ‘রিমুভ ফর এভরিওয়ান’-এর ক্ষেত্রে যাঁকে বা গ্রুপে মেসেজ পাঠানো হয়েছিল, তাঁরা আর কেউই মেসেজটি দেখতে পাবেন না। পরিবর্তে চ্যাট থ্রেডে লেখা থাকবে ‘মেসেজ ডিলিটেড’ মেসেঞ্জার অ্যাপের নতুন ভার্সানে এই ফিচার সংযোজিত হয়েছে। অ্যান্ড্রয়েড এবং আইএসও উভয় অপারেটিং সিস্টেমেই এই নয়া ফিচারের সুবিধা মিলছে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Facebook messenger unsend feature coming soon recall deadline will be 10 minutes

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
নজরে পাহাড়
X