বেতন ৭৫ টাকা, কিন্তু তাঁর নিরাপত্তার খরচ ২২.৬ মিলিয়ন

বিগত বছরে ইউরোপে এবং আমেরিকা ঘটে যাওয়া কিছু ঘটনার পর ফেসবুক তার ফাউন্ডার এবং সিইও এর সুরক্ষার খরচ বাড়িয়ে দিয়েছে। যদিও জুকারবার্গ একাই নন

By: New Delhi  Published: Apr 14, 2019, 3:18:40 PM

তিন বছর ধরে মাসে হাতে পান ভারতীয় মুদ্রায় মাত্র ৭৫ টাকা। কিন্তু তার পিছনে কোম্পানি নিরাপত্তা বাবদ খরচ দেয় ২২.৬ মিলিয়ন ডলার অর্থাৎ প্রায় ১৯১ কোটি টাকা। অবাক হচ্ছেন ? ইনি ফেসবুকের সিইও মার্ক জুকারবার্গ। সুরক্ষা প্রদানের জন্য এই টাকার অঙ্ক এতটাই বেশি যে শুনলে অবাক হতে হয়।

২০১৬ পর চার গুন বেড়েছে মার্ক জুকারবার্গের নিরাপত্তার খরচ। সদ্য প্রকাশ্যে এসেছে বিগত বছরের বার্ষিক হিসাব। গত শুক্রবার, মার্কিন যুক্তরাষ্ট্রের সিকিউরিটিজ এক্সচেঞ্জ কমিশন (SEC)-এ ফাইল করা হয় খরচের তালিকা।

আরও পড়ুন: বৃহত্তম বিমান, ইডেন গার্ডেন্সের সমান তার ডানা

সেখানে ঘোষণা করা হয়, প্রাইভেট বিমানের জন্য খরচ হয় ২.৬ মিলিয়ন। যার অঙ্ক গত বছরের থেকে প্রায় ১.৫ মিলিয়ান বেশি। যার মধ্যে রয়েছে প্যাসেঞ্জার ফি, জ্বালানী, ক্রু, এবং ক্যাটারিং খরচ। ২০১৭ সালে ফেসবুক জুকার বার্গের নিরাপত্তার জন্য খরচ করেছিল ৯.১ মিলিয়ন।

বিগত বছরে ইউরোপে এবং আমেরিকায় ঘটে যাওয়া কিছু ঘটনার পর ফেসবুক তার ফাউন্ডার এবং সিইও এর সুরক্ষার খরচ বাড়িয়ে দিয়েছে। যদিও জুকারবার্গ একাই নন, ফেসবুক তার ব্যক্তিগত সিকিউরিটির জন্য রেখেছেন শেরাল স্যান্ডবার্গ নামক একজন মহিলাকে। যার জন্য খরচ করা হচ্ছে প্রায় ২.৯ মিলিয়ন এবং তাঁর ব্যক্তিগত বিমানের জন্য প্রায় ৬ কোটি ২২ লক্ষ টাকা খরচ করে সোশাল নেটওয়ার্কিং জায়েন্ট ফেসবুক।

কোম্পানির মুখপাত্র জানিয়েছেন, নির্বাচন কমিশনের হস্তক্ষেপ ও তার প্ল্যাটফর্মের ডেটা অপব্যবহার রুখতে শুধু কর্মকর্তাদের নয় ফেসবুকের নিরাপত্তা ব্যয় বাড়ানো হয়েছে।

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest Technology News in Bengali.


Title: Facebook: বেতন ৭৫ টাকা, কিন্তু তাঁর নিরাপত্তা খরচ ২২.৬ মিলিয়ন

Advertisement