বড় খবর

পুজোর উপহার, কার্ড ছাড়াই ‘ধার’ দেবে ফ্লিপকার্ট-অ্যামাজন!

এই নতুন পেমেন্ট পদ্ধতিটি ফ্লিপকার্টে ‘Buy Now Pay Later’ স্কিমের আওতায় পাওয়া যাবে। গ্রাহকরা ফ্লিপকার্টে ৬০,০০০ টাকা পর্যন্ত কেনার সুবিধা পাবে। শুধুমাত্র ফ্লিপকার্টের অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনের মাধ্যমে এই পেমেন্ট পদ্ধতির জন্য আবেদন করতে পারবেন।

হাতিবাগান, গড়িয়াহাট বা এসপ্ল্যানেডেই যে শুধু পুজোর বাজারের হাকডাক তা নয়, ই-কমার্স সাইটগুলোতেও পুজোর গন্ধ এসেছে। আর তাই ছাড় দেওয়ার ইঁদুর দৌড়ে নেমেছে প্রথম সারির দুই ই-কমার্স সাইট। হরেক জিনিসে ওপর অবিশ্বাস্য ছাড় থাকলেও অন্যতম আকর্ষণ মোবাইল হ্যান্ডসেট। তবে এত ছাড়ের পরও লাভের মুখ দেখার বিষয়ে নিশ্চিত ফিল্পকার্ট, অ্যামাজন। কারণ, এসব সাইটে মোবাইল ফোন ক্রেতাদের আনাগোনা সবচেয়ে বেশি থাকে। আর এই বিপুল সংখ্যক ক্রেতাদের আরও কাছে টানতে ফ্লিপকার্ট সেলে ৬২% পর্যন্ত ছাড়ে মিলবে বিভিন্ন নামী সংস্থার স্মার্টফোন, একই ছবি অ্যামাজনেও। তবে ছাড় তো রয়েছে। সঙ্গে আবার গ্রাহকদের অতিরিক্ত সুবিধা দিতে সংস্থাগুলি ‘কার্ডলেস ক্রেডিট’-এর ব্যবস্থা করেছে।

কার্ডলেস ক্রেডিট কী?

এতদিন পর্যন্ত ক্রেডিট কার্ড থাকলেই কেবল ধারে পণ্য কেনা যেত এইসব ই-কমার্স সাইটগুলি থেকে।  কিন্তু, এবার থেকে ক্রেডিট কার্ড ছাড়াই কেনাকাটা করা যাবে।  আর এই সুবিধা মিলবে ফ্লিপকার্ট ও অ্যামাজন দুই সংস্থাতেই। সাইটগুলির তরফে জানানো হয়েছে, ক্রেতারা এবার থেকে ক্রেডিট কার্ড ছাড়াই সর্বোচ্চ ৬০,০০০ টাকার জিনিস কিনতে পারবেন। তারপর ৩ থেকে ১২ মাসের মধ্যে সেই টাকা মিটিয়ে দেওয়ার সুযোগ থাকবে।  এখানেই শেষ নয়, নতুন এই ব্যবস্থায় ডেবিট কার্ডের মাধ্যমেও নির্দিষ্ট সময়ের মধ্যে ধার মিটিয়ে দেওয়া যাবে।

এই নতুন পেমেন্ট পদ্ধতিটি ফ্লিপকার্টে ‘Buy Now Pay Later’ স্কিমের আওতায় পাওয়া যাবে। এর সাহায্যে গ্রাহকরা ফ্লিপকার্টে ৬০,০০০ টাকা পর্যন্ত কেনাকাটার সুবিধা পাবেন। শুধুমাত্র ফ্লিপকার্টের অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনের মাধ্যমে এই পেমেন্ট পদ্ধতির জন্য আবেদন করতে পারবেন।

ক্রেডিট আবেদন করার সময় ফ্লিপকার্টে ব্যক্তিগত কিছু তথ্য যেমন, প্যান ও আধার নম্বর নথিভুক্ত করতে হবে। তারপর চেক আউট করার সময় ‘ফ্লিপকার্ট ফাইন্যান্স’ নির্বাচন করতে হবে। ব্যবহারকারীরা এরপর ডেবিট কার্ড বা নেট ব্যাংকিংয়ের মাধ্যমে ৩ থেকে ১২ মাসের মধ্যে ইএমআই ব্যবস্থার মাধ্যমে এই ধার চুকিয়ে দিতে পারবেন।

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Flipkart amazon sale 10th oct 14th oct great festival

Next Story
রঙ বদলে পোকো ফোনxiaomi-poco-main
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com