scorecardresearch

বড় খবর

‘ডোরস্টেপ মেডিসিন’ ডেলিভারি করবে Flipkart, লঞ্চ হল সংস্থার Health+ অ্যাপ

উল্লেখ্য হেলথ+ একটি আলাদা অ্যাপ এবং মূল ফ্লিপকার্ট অ্যাপে অন্তর্ভুক্ত নয়।

‘ডোরস্টেপ মেডিসিন’ ডেলিভারি করবে Flipkart, লঞ্চ হল সংস্থার Health+ অ্যাপ
উল্লেখ্য হেলথ+ একটি আলাদা অ্যাপ এবং মূল ফ্লিপকার্ট অ্যাপে অন্তর্ভুক্ত নয়।

Flipkart, বুধবার, Flipkart Health+ নামে একটি ডিজিটাল স্বাস্থ্য পরিষেবা মার্কেটপ্লেস প্ল্যাটফর্ম চালু করার ঘোষণা করেছে। আমাজনের প্রতিদ্বন্দ্বী এই অ্যাপ থেকে এখন “সাশ্রয়ী” দামে উন্নত “গুণমানের” ওষুধ সরবরাহ করবে। সংস্থা দাবি করেছে যে নতুন ফ্লিপকার্ট হেলথ+ পরিষেবা “সারা দেশে লক্ষ লক্ষ গ্রাহকের জন্য ওষুধ এবং স্বাস্থ্য পরিষেবা পণ্য ডেলিভারির মাধ্যমে এক নতুন অধ্যায়ের সূচনা করবে।

এই পরিষেবা ভারতে ২০ হাজারটি পিন কোড জুড়ে উপলব্ধ, যার মধ্যে দূরবর্তী অবস্থানগুলিও রয়েছে যা “ঐতিহ্যগতভাবে অপ্রচলিত”। সাশ্রয়ী মূল্যে ওষুধ সরবরাহ করতে, Flipkart সারা দেশে Sastasundar.com স্বাস্থ্যসেবা নেটওয়ার্কের সঙ্গে হাত মিলিয়েছে। এক্ষেত্রে দুর্দান্ত ছাড়ে এবং সাধারণ দোকানের থেকে অত্যন্ত সস্তায় ক্রেতারা যে-কোনো ওষুধ এই অ্যাপ থেকে কিনতে পারবেন। উল্লেখ্য করোনা কালীন পরিস্থিতির সময় থেকেই ওষুধ সরবরাহের ক্ষেত্রে হোম ডেলিভারির জনপ্রিয়তা বৃদ্ধি পায়। আর সেটাকেই কাজে লাগাতে চলেছে জনপ্রিয় এই ই-কমার্স সাইট।

ফ্লিপকার্টের সঙ্গে ৫০০টিরও বেশি ইনডিপেন্ডেন্ট সেলর রয়েছে, যাদের সহায়তায় হেলথ+ সার্ভিসের পথ চলা শুরু হবে। এছাড়াও, আরও বেশি সংখ্যক দোকানের সঙ্গে টাই-আপ করার পরিকল্পনা রয়েছে সংস্থার। ফ্লিপকার্টের তরফে জানানো হয়েছে যে, প্রতিটি দোকানে রেজিস্টার্ড ফার্মাসিস্ট রয়েছে এবং যাবতীয় সরকারি প্রোটোকল মেনেই এই দোকানগুলি থেকে ওষুধ বিক্রি করা হয়। সেক্ষেত্রে এই সব স্টোরগুলি থেকে ওষুধ সংগ্রহ করে ফ্লিপকার্ট তার নিজস্ব ডেলিভারি সংস্থার মাধ্যমে গ্রাহকদের ডোরস্টেপ ডেলিভারি করবে। ভবিষ্যতে স্বাস্থ্য পরিষেবার ক্ষেত্রে একাধিক নতুন পরিকল্পনা গ্রহণ করতে চলেছে এই ই-কমার্স জায়েন্ট।

উল্লেখ্য হেলথ+ একটি আলাদা অ্যাপ এবং মূল ফ্লিপকার্ট অ্যাপে অন্তর্ভুক্ত নয়। অ্যাপটি বর্তমানে Google Play Store-এ উপলব্ধ তবে শীঘ্রই iOS-এ উপলব্ধ করা হবে। সংস্থাটি হাইলাইট করেছে যে হেলথ+ অ্যাপটি কম ব্যান্ডউইথেও অ্যাক্সেস করা যেতে পারে, যা এটি সারা দেশে গ্রাহকদের কাছে অ্যাক্সেসযোগ্য করে তুলবে। তবে এর ফলে অন্যান্য অনলাইন ওষুধ সরবরাহ সংস্থা গুলিকে যে বিপাকে পড়তে হবে তা বলাই বাহুল্য।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Flipkart now delivers medicines at doorstep launches health app