scorecardresearch

বড় খবর

চলতি বছরে কুলিং গেজেটের বিক্রি বেড়েছে ২৫%, জানাল সমীক্ষা

এসি, কুলার ফ্রিজ ইত্যাদি কেনায় এগিয়ে রয়েছে দিল্লি। তার পরে রয়েছে হায়দ্রাবাদ।

এসি, কুলার ফ্রিজ ইত্যাদি কেনায় এগিয়ে রয়েছে দিল্লি। তার পরে রয়েছে হায়দ্রাবাদ।

 প্রচণ্ড গরমে সাধারণ মানুষের হাঁসফাঁস অবস্থা। মানুষ এখন এই গরম থেকে বাঁচতে ফ্রিজ, এসি, কুলার কেনার প্রচুর বিনিয়োগ করছেন। সম্প্রতি প্রকাশিত ফ্লিপকার্ট সমীক্ষা দেখায় যে সমস্ত ধরণের কুলিং গেজেটের চাহিদা উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে। সমীক্ষা অনুসারে জানা গিয়েছে গত বছরের তুলনায় এই বছরের মার্চ মাসে এই ধরণের কুলিং গেজেটের চাহিদা বেড়েছে প্রায় ২৫%। সেই সঙ্গেই সমীক্ষায় প্রকাশিত রিপোর্ট অনুসারে দেখা গিয়েছে চাহিদা অনুসারে এসি, কুলার ফ্রিজ ইত্যাদি কেনায় এগিয়ে রয়েছে দিল্লি। তার পরে রয়েছে হায়দ্রাবাদ। এরপর একে একে রয়েছে চেন্নাই, কলকাতা এবং আহমেদাবাদ।

ইকমার্স জায়ান্ট ফ্লিপকার্টের তরফে এই সমীক্ষায় দেখা গিয়েছে সুপার কুলিং ডে’স সেল চলাকালীন এসি, কুলার এবং ফ্রিজের চাহিদা উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পেয়েছে। সমীক্ষাটি আরও দেখায় যে গ্রাহকরা ক্রমবর্ধমানভাবে অ্যান্টি-ভাইরাস প্রযুক্তি, PM 2.5 এয়ার ফিল্টার এবং ডেডিকেটেড অ্যান্টি-ব্যাকটেরিয়াল ফিল্টার সহ AC-এর চাহিদাও গত বছরের তুলনায় বেড়েছে প্রায় ৩ গুন। সেই সঙ্গে ফ্লিপকার্টের তরফে সমীক্ষায় দেখা গিয়েছে গত তিন মাসে ফ্রিজের চাহিদা বেড়েছে প্রায় ৩ গুণ। বেস মডেলের ক্ষেত্রে তা বেড়েছে ৪ গুণ। উত্তর প্রদেশ, বিহার এবং মধ্যপ্রদেশের মতো রাজ্যগুলিতে গত বছরের তুলনায় চলতি মার্চ পর্যন্ত সমীক্ষা চলাকালীন সময়ে অটোমেটিক কুলিং ফ্রিজের চাহিদা বেড়েছে প্রায় ৬ গুণ।

এবিষয়ে রি জি. কুমার, ভাইস প্রেসিডেন্ট লার্জ অ্যাপ্লায়েন্সেস ফ্লিপকার্ট, বলেছেন, “গত কয়েক বছরে তাপমাত্রার ধারাবাহিক বৃদ্ধির কারণে শীতল যন্ত্রপাতির চাহিদা বেড়েছে। সারা দেশে গ্রাহকদের জন্য একটি পছন্দের প্ল্যাটফর্ম হিসাবে, গ্রাহকরা ফ্লিপকার্টকে বেছে নিয়েছেন। আমরা গ্রাহকদের মধ্যে স্মার্ট অ্যাপ্লায়েন্স কেনার প্রবণতা দেখতে পাচ্ছি। ফ্লিপকার্টে, আমরা আমাদের গ্রাহকদের ক্রমবর্ধমান চাহিদা মেটাতে প্রতিশ্রুতিবদ্ধ এবং ব্র্যান্ডের মাধ্যমে বিস্তৃত নির্বাচন অফার করছি, এটিকে সারা দেশে সাশ্রয়ী মূল্যে গ্রাহকদের কাছে উপলব্ধ। ফলে একটি জনপ্রিয় প্ল্যাটফর্ম হিসাবে ফ্লিপকার্টকে বেছে নিয়ে খুশি গ্রাহকরা”। 

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Flipkart study shows demand for acs coolers maximum in delhi and hyderabad