বড় খবর

শুক্রবার থেকেই ভারতে সম্পূর্ণভাবে বন্ধ পাবজি

পাবজি গেম প্রস্তুতকারক সংস্থা টেনসেন্ট এদিন জানিয়ে দেন আজ থেকেই সম্পূর্ণভাবে ভারত বন্ধ হচ্ছে জনপ্রিয় এই গেম।ফোনে থাকলেও এই গেম কোনওভাবেই খেলা যাবে না।

নিষিদ্ধ পাবজি

দেশের সুরক্ষার খাতিরে চিনা গেম অ্যাপ পাবজি (PUBG) মোবাইল এবং পাবজি মোবাইল লাইট-এ নিষেধাজ্ঞা আরোপ করেছিল ভারত সরকার। সেপ্টেম্বরের ২ তারিখ তা আনুষ্ঠানিকভাবে জানিয়ে দেওয়া হয়। পাবজি গেম প্রস্তুতকারক সংস্থা টেনসেন্ট এদিন জানিয়ে দেন আজ থেকেই সম্পূর্ণভাবে ভারত বন্ধ হচ্ছে জনপ্রিয় এই গেম।

এর আগে যাদের ফোনে ইতিমধ্যে পাবজি ইন্সটল করা রয়েছে তাঁদের ফোনে রাত ১২ টার পরেও কাজ করছে পাবজি গেম। এমনকি সেটি প্লে স্টোরে এবং অ্যাপল অ্যাপ স্টোরেও মিলেছে গেমটি। কিন্তু আজ থেকে অ্যাপ পাওয়া তো দূর, ফোনে থাকলেও এই গেম কোনওভাবেই খেলা যাবে না।

পাবজি মোবাইল তাঁদের অফিসিয়াল ফেসবুক পেজে জানিয়ে দেন, “চলতি বছরের ২ সেপ্টেম্বর তথ্য ও প্রযুক্তি মন্ত্রকের তরফে যে নিদের্শ দেওয়া হয়েছিল তা কার্যকর করা হচ্ছে। টেনসেন্ট গেমস ভারতে তাঁদের সমস্ত গেমিং অ্যাপ বন্ধ করছে। তাঁর মধ্যে রয়েছে পাবজি মোবাইল ও পাবজি লাইট। ৩০ অক্টোবর থেকে আর এই গেম উপলব্ধ হবে না।”

আরও জানান হয় যে, “পাবজি ব্যবহারকারীদের তথ্য গোপন রাখা তাঁদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। ভারতে সুরক্ষার সমত নিয়ম মেনেই সে কাজ করা হয়েছে। যারা এই গেমের সঙ্গে যুক্ত ছিলেন সেই সকল তথ্য স্বচ্ছ পদ্ধতিতে প্রসেস করা হয়েছে। আমরা মর্মাহত এই গেম বন্ধ করে দেওয়ার জন্য। আপনাদের সহযোহিতা ও ভালবাসার জন্য ধন্যবাদ।”

তবে শুধু পাবজি নয়, চিনা অ্যাপ টিকটক, ক্যামস্ক্যানার, বিউটিপ্লাস, ইউসি ব্রাউজারের মতো একাধিক জনপ্রিয় অ্যাপে নিষেধাজ্ঞা আরোপ করেছে মোদী সরকার।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: From today pubg mobile shuts down in india

Next Story
বিরল ঘটনা! রাতের আকাশে দেখা মিলবে ব্লু মুনেরblue moon, ব্লু মুন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com