উনিশের নির্বাচন ঘিরে বিশ্বজুড়ে টুইট-ঝড়

টুইটারের পক্ষ থেকে জানানো হয়েছে, বিগত কয়েকদিনে ভারতের রাজনীতিবিদদের ও নতুন সরকার নিয়ে বিশ্বজুড়ে টুইটারে আলোচনার তরজা বসে।

By: Kolkata  Updated: May 24, 2019, 02:57:05 PM

লোকসভা নির্বাচন ফলাফলের জেরে উপচে পড়েছে টুইট। ৩৯৬ মিলিয়ন রেকর্ড টুইট হয়েছে বিগত দিনে। যা ২০১৪ সালের লোকসভা নির্বাচনের চেয়ে ৬০০ শতাংশ বেশি।

রাজনৈতিক টুইটের ঝড় উঠেছিল মূলত ১জানুয়ারি থেকে, ২৩ মে যা প্রকান্ড রুপ নেয়। নির্বাচনী পার্থী থেকে শুরু করে বিভিন্ন রাজনীতিবিদ, দল ও আমজনতা, টুইট করা থেকে বাদ পড়েননি কেউ। যার বিষয় একটাই, ভোটগণনার ফলাফল। এদিন টুইটের সংখ্যা ৩.২ মিলিয়ন। ভোটগণনার মাঝপথেই যখন বোঝা গিয়েছে জনতার রায় নরেন্দ্র মোদীর পক্ষে। তখন টুইট বন্যায় ভাসছে নেটপাড়া।

আরও পড়ুন: মোদীর উত্থান: এক রূপকথার গল্প

টুইটারের পক্ষ থেকে জানানো হয়েছে, বিগত কয়েকদিনে ভারতের রাজনীতিবিদদের ও নতুন সরকার নিয়ে বিশ্বজুড়ে টুইটারে আলোচনার তরজা বসে।

উল্লেখ্য, আবারও নরেন্দ্র মোদীর কাঁধেই রইল দেশের ভার। উনিশের নির্বাচনে তাঁর নেতৃত্বাধীন এনডিএ ট্রিপল সেঞ্চুরি হাঁকিয়েছে। দ্বিতীয় বার ক্ষমতায় ফিরে তিনি তাঁর জয়কে দেশের জয়, গণতন্ত্রের জয় বলে জানিয়েছেন।

আরও পড়ুন: ‘চুপচাপ পদ্মে ছাপ’, বাংলায় ৪০ শতাংশ পকেটস্থ বিজেপির

নির্বাচনের নির্ঘণ্ট প্রকাশের পর কমিশনের নির্দেশে কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছিল সোশাল মিডিয়া। নির্বাচনকে ঘিরে প্ররোচনা চালালে তা বরদাস্ত করবে না কমিশন। ভারতীয় আঞ্চলিক ভাষা থেকে শুরু করে হিন্দি ও ইংরেজিতে চলেছে একের পর এক টুইট।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

General elections 2019 record 396 million tweets 3 2 million on counting day

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
MUST READ
X