scorecardresearch

করোনা যুদ্ধে ভারতের পাশে Google, ১৩৫ কোটি টাকা সাহায্যের আশ্বাস

মাইক্রোসফটের সিইও সত্য নাদেলাও করোনা মোকাবিলায় ভারতের পাশে দাঁড়ানোর অঙ্গীকার করেছেন।

Tokyo Olympics 2020, Google
Tokyo Olympics 2020: করোনা পরিস্থিতিতে ঘরে বসেই অলিম্পিকের যাবতীয় খুঁটিনাটি আপনার সামনে নিয়ে আসতে এই উদ্যোগ।

করোনার সুনামিতে ক্ষতবিক্ষত দেশ। ভারতের এই দুঃসময়ে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে একাধিক দেশ। পড়শি থেকে পরম বন্ধু দেশ পাশে দাঁড়িয়েছে ভারতের। এবার মার্কিন তথ্যপ্রযুক্তি জায়ান্ট Google ভারতের পাশে দাঁড়াল। করোনা মোকাবিলায় ১৩৫ কোটি টাকা সাহায্যের ঘোষণা করল সুন্দর পিচাইয়ের সংস্থা।

ভারতে Google-এর প্রধান এবং সংস্থার ভাইস প্রেসিডেন্ট সঞ্জয় গুপ্তা জানিয়েছেন, প্রথমত করোনায় আক্রান্ত ও মৃতদের পরিজনকে সরাসরি আর্থিক সাহায্য দিয়ে এই কঠিন পরিস্থিতিতে পাশে দাঁড়ানো এবং দ্বিতীয়ত ইউনিসেফকে আর্থিক সাহায্য করা যাতে এই স্বেচ্ছাসেবী সংস্থা চিকিৎসা সামগ্রী যেমন অক্সিজেন, টেস্টিং কিট দিয়ে ভারতকে সাহায্য করতে পারে।

এছাড়াও বিভিন্ন উপায়ে ১১২ কোটি টাকার অতিরিক্ত সাহায্য স্থানীয় সংস্থা ও অলাভজনক সংস্থাগুলিকে অনুদান দেবে Google। পাশাপাশি, সংস্থার ৯০০ জন কর্মী ৩.৭ কোটি টাকা অনুদান তুলে দিয়েছেন যাতে ভারতকে সাহায্য করার জন্য। একইসঙ্গে সংস্থার সিইও সুন্দর পিচাই ব্যক্তিগত ভাবে ৫ কোটি টাকা সাহায্য দেওয়ার জন্য অঙ্গীকার করেছেন। তিনি টুইট করে জানিয়েছেন, “ভারতে করোনা পরিস্থিতির অবনতি দেখে ভারাক্রান্ত।”

এদিকে, মাইক্রোসফটের সিইও সত্য নাদেলাও করোনা মোকাবিলায় ভারতের পাশে দাঁড়ানোর অঙ্গীকার করেছেন। তিনি টুইট করে জানিয়েছেন, “ভারতের বর্তমান পরিস্থিতি দেখে মন ভেঙে গিয়েছে। অত্যন্ত কৃতজ্ঞ যে মার্কিন প্রশাসন দ্রুত সাহায্য পাঠাচ্ছে। মাইক্রোসফট বিভিন্ন সম্পদ, এবং প্রযুক্তি ও ত্রাণ পাঠিয়ে সাহায্য করতে অঙ্গীকারবদ্ধ। অক্সিজেন কনসেন্ট্রেশন যন্ত্র কেনার জন্য আর্থিক সাহায্য করা হবে।”

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Google commits rs 135 crore to help fight coronavirus crisis in india