গুগল হোম: ভয়েস অ্যাসিসটেন্ট স্পীকার, জেনে নিন এটি অন্য স্পীকারের চেয়ে কতখানি আলাদা

কোথাও ঘুরতে গিয়ে পথ হারিয়ে ফেললে অনায়াসে অচেনা জায়গা চেনা হয়ে যাবে আপনার। একইসঙ্গে নিউজের নটিফিকেশনেও পেতে পারেন আপনি। এমনই গেজেট নিয়ে হাজির গুগল

Kolkata  Updated: April 10, 2018, 06:52:17 PM

গুগল ভয়েস অ্যাসিসটেন্টের সঙ্গে ইতিমধ্যেই পরিচয় ঘটে গেছে সমস্ত অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহারকারীদের। টেক দুনিয়ায় আরও একটি নতুন মাইলস্টোন গড়তে গুগল এবার ভারতে নিয়ে এল ভয়েস অ্যাসিসটেন্ট সমেত স্পীকার গুগল হোম। এদেশে স্পীকারটি পাওয়া যাবে দুটি ভার্সনে। বড় স্পীকারটির বাজারমুল্য হবে ৯৯৯৯ টাকা এবং এর ছোট ভার্সনটির দাম যথাক্রমে ৪৪৯৯ টাকা।

গুগলের তৈরী এই স্পীকার আপনার সমস্ত পছন্দের গান চালানোর পাশাপাশি আপনাকে সমস্ত প্রয়োজনীয় তথ্যও যোগাবে। অবশ্যই এসমস্তর জন্য জরুরী আপনার স্পীকারটি ওয়াই-ফাইয়ের মাধ্যমে ইন্টারনেটে কানেক্টেড রাখা। উপরি পাওনা হিসেবে আপনাকে রান্না, আবহাওয়া বা ট্রাফিক, সমস্ত খবরই যোগাবে এই স্পিকার। চলতি মাসের শেষে ফ্লিপকার্ট সমেত সমস্ত বড় অনলাইন স্টোরেই পাওয়া যাবে গুগল ভয়েস অ্যাসিসটেন্ট স্পীকার।

গুগল ভয়েস অ্যাসিসটেন্ট স্পীকারটি অনায়াসেই আপনার হ্যান্ডব্যাগ কিংবা ছোট লাগেজের ক্যারিয়ারের একপাশে ঢুকিয়ে নিয়ে যাওয়া যাবে। অন করবার পর আপনার নির্দেশ পাওয়া মাত্র স্পীকারটির ওপরে থাকা LED লাইটটি ব্লিঙ্ক করবে। এই লাইটটি ছাড়া এতে রয়েছে ভলিউম বাড়ানো কমানোর জন্য টাচ বটন। গুগল ভয়েস অ্যাসিসটেন্ট স্পীকারে একটি বটনও আছে যা দিয়ে স্পীকারটি মিউট করা যাবে।

google voice assistant speaker গুগল ভয়েস অ্যাসিসটেন্ট স্পীকার হোম

অন হওয়ার সঙ্গে সঙ্গে গুগল ভয়েস অ্যাসিসটেন্ট স্পীকার বলে উঠবে ‘Hey, Google’। তারপরই গুগল অ্যাসিসটেন্টের কাছে আপনি প্রশ্ন করতে পারবেন। তবে এসমস্ত করতে র্আপনাকে ফোনে গুগল হোম অ্যাপটি ডাউনলোড করতে হবে। গুগল ভয়েস অ্যাসিসটেন্ট স্পীকারের সাউন্ডের গুনগত মান খুবই ভালো। স্পীকারটি খুব জোরে চালালেও অডিওর মান খারাপ হয় না এবং অপ্রয়োজনীয় কোনো ভাইব্রেশনও হয় না।
এর মাধ্যমে আপনি অ্যালার্মও দিতে পারবেন। কোথাও ঘুরতে গিয়ে পথ হারিয়ে ফেললে অনায়াসেই সেই অচেনা জায়গাটি আপনাকে চিনিয়ে দেবে গুগল।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Google home voice assistant speaker launch in india

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং