মুকেশ আম্বানির লক্ষ্মী লাভ, ত্রিশ হাজার কোটি টাকা বিনিয়োগের পথে গুগল

ফেসবুক এবং কেকেআর সহ বিনিয়োগকারীরা জিও প্ল্যাটফর্মে প্রায় ১৫.৬৪ বিলিয়ন বিনিয়োগ করেছে। বর্তমানে বাজার থেকে জিওর মোট সংগ্রহ ছুঁয়েছে প্রায় ১.১৮ লক্ষ কোটির মাত্রা।

By:
Edited By: Arunima Karmakar Kolkata  Updated: July 14, 2020, 06:22:46 PM

ভারতে একচেটিয়া বাজার করা সংস্থা রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ডিজিটালের কাজকে আরও তরাণ্বিত করতে হাত বাড়াল গুগল। প্রায় ত্রিশ হাজার কোটি টাকা বিনিয়োগের পথে আলফাবেট ইনকের গুগল।

ব্লুমবার্গে প্রকাশিত একটি প্রতিবেদন অনুযায়ী, আগামী কয়েক সপ্তাহের মধ্যেই অফিসায়ালি এই ঘোষণা করা হবে।

গুগল এবিষয়ে এখনই কোনও মন্তব্য করতে চায়নি, অন্যদিকে রিলায়েন্সও কোনও প্রশ্নের জবাব দেয়নি।

তবে এর আগেই ফেসবুক এবং কেকেআর সহ বিনিয়োগকারীরা জিও প্ল্যাটফর্মে প্রায় ১৫.৬৪ বিলিয়ন বিনিয়োগ করেছে। বলা যেতে পারে লক্ষ্মী লাভ অব্যাহত রিলায়েন্সের। বর্তমানে বাজার থেকে জিওর মোট সংগ্রহ ছুঁয়েছে প্রায় ১.১৮ লক্ষ কোটির মাত্রা।

গুগল জানিয়েছে আগামী পাঁচ থেকে সাত বছরের মধ্যে ভারতে প্রায় ৭৫ হাজার কোটি টাকা ব্যয় করবে। আবহাওয়ার পূর্বাভাস থেকে স্বাস্থ্য, শিক্ষা, অনলাইন পেমেন্ট পরিষেবা পর্যন্ত বিভিন্ন বিষয়ে অগ্রণী ভূমিকা নেবে এই মার্কিন জায়েন্ট সংস্থা। করোনার তথ্য সহ স্কুলে নেটনির্ভর পাঠ— সবেতেই দেশের প্রত্যন্ত গ্রামে পৌঁছনোর চেষ্টা করবে গুগল। সিবিএসই-র ২২ হাজার স্কুলের প্রায় ১০ লক্ষ শিক্ষককে নিখরচায় প্রশিক্ষণ দেবে গুগল। জোর দেবে অনলাইন পড়াশোনার প্রতি। এই বিষয়েই ঢেলে দেবে প্রায় ৭.৫ কোটি টাকা।

অন্যদিকে রিলায়েন্সের শেয়ারগুলিতে কিছু লোকসান দেখা দিয়েছে, যার দাম ০৯৮৮ জিএমটি হিসাবে ০.৭ শতাংশ হ্রাস পেয়েছে, বিস্তৃত বাজারে ১.৬8৮ শতাংশ হ্রাস পেয়েছে।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Google in talks to invest 4 billion in reliances digital arm

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
রণক্ষেত্র মুঙ্গের
X