বড় খবর


নতুন ফিচার, গুগল সার্চে খুঁজে পাওয়া যাবে আপনাকে

ভার্চুয়াল ভিজিটিং কার্ড খুবই উপকারী ও প্রয়োজনীয় ফিচার হয়ে উঠবে আগামী দিনে।

গুগলেই বানিয়ে ফেলুন নিজের ডিজিটাল বিজনেস কার্ড। সম্প্রতি গুগল নতুন একটি ফিচার নিয়ে এসেছে মোবাইল ইউজারদের জন্য যার নাম ‘ পিপল কার্ড ‘ । এই ফিচারটি আপনাকে খুঁজে বার করতে সাহায্য করবে অন্যদের। ঠিক যেমন ফেসবুকে বা অন্যান্য সোশ্যাল মিডিয়ায় নাম বা ইউজার আইডি লিখে বিভিন্ন মানুষকে খুঁজে পাওয়া যায় ঠিক ওই পন্থাতেই গুগলে খুঁজে পাওয়া যাবে আপনাকে।

যথাযথ তথ্য করলে গুগোল আপনার হাতে তুলে দেবে ভার্চুয়াল ভিজিটিং কার্ড। সামান্য কিছু তথ্য আপনার পরিচয় গোটা বিশ্বের কাছে সার্চের মাধ্যমে পৌঁছে দেবে গুগল।

গুগোল এর প্রোডাক্ট ম্যানেজার লরেন ক্লার্ক বলেন, নতুন ফিচার ভারতবর্ষের জন্য তৈরি করেছে গুগল। এছাড়াও যেসব ব্যক্তি আত্মনির্ভর হয়ে নিজেদের পরিচয় ব্যবসা শুরু করতে চলেছে তাদের জন্য এই ভার্চুয়াল ভিজিটিং কার্ড খুবই উপকারী ও প্রয়োজনীয় ফিচার হয়ে উঠবে আগামী দিনে।

যেকোনো একটি জিমেইল অ্যাকাউন্ট থেকে শুধুমাত্র একটি ভিজিটিং কার্ড তৈরি করা সম্ভব। কার্ডের জন্য আবেদন করার পর প্রয়োজনমতো রিভিউ চাইবে গুগল। কার্ড এর মধ্যে থাকবে ছবি, কর্ম, জন্মস্থান এবং খুব সামান্য শব্দ ব্যবহারে নিজের কর্মক্ষেত্র ও কাজের বর্ণনা। আপনি চাইলে আপনার পড়াশোনা ফোন নম্বর সহ প্রয়োজনীয় প্রচারমূলক তথ্য নথিভূক্ত করতে পারেন।

এই ফিচারটি চালু করতে গুগোল এ গিয়ে সার্চ করুন ‘add me to search’। এখানেই আপনার ব্যক্তিগত তথ্য নথিভুক্ত করার অপশন পেয়ে যাবেন। এক্ষেত্রে অবশ্যই আপনার জিমেইল একাউন্ট লগইন করতে হবে।

Web Title: Google launches people cards feature for india

Next Story
বিরাটাকার সৌরকলঙ্কের হদিশ, যা পৃথিবীর জন্য ভালো খবর নয়
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com