পুজোয় গুগলের উপহার কি জানেন?

ষষ্ঠীর প্ল্যান থাকে দক্ষিণ কলকাতার ঠাকুর দেখবেন তাহলে পছন্দের বন্ধুদের শেয়ার করুন কোথায় কোথায় ঘুরবেন তার তালিকা। তারাও চটজলদি গুগল ম্যাপের মাধ্যমে বুঝে যাবেন কখন কোন রাস্তা দিয়ে ঠাকুর দেখে বেড়াবেন।

By: Kolkata  Published: September 27, 2018, 5:35:08 PM

এই সপ্তাহে গুগল নিয়ে আসছে নতুন ফিচার। গুগল ম্যাপের মধ্যেই থাকবে গ্রুপ প্ল্যানিং এর সুবিধা। পুজোর এখনও যদি ঠাকুর দেখার প্ল্যান না হয়ে থাকে কোথায় কোনদিন কাদের সঙ্গে ঠাকুর দেখবেন, তাহলে সাহায্য নিন গুগলের নতুন ফিচারের। অ্যান্ড্রয়েড এবং iOS অপারেটিং সিস্টেমের জন্য এই ফিচার নিয়ে আসা হবে।

যদি ষষ্ঠীর প্ল্যান থাকে দক্ষিণ কলকাতার ঠাকুর দেখবেন তাহলে পছন্দের বন্ধুদের শেয়ার করুন কোথায় কোথায় ঘুরবেন তার তালিকা। তারাও চটজলদি গুগল ম্যাপের মাধ্যমে বুঝে যাবেন কখন কোন রাস্তা দিয়ে ঠাকুর দেখে বেড়াবেন। এভাবেই পুজোর চারটি দিন প্ল্যান সেরে ফেলুন বন্ধুদের সঙ্গে। কলকাতার সব রাস্তা চেনেন না, কোন বন্ধুর সঙ্গে কোথায় দেখা করবেন তার সবটাই চটজলদি সেড়ে ফলতে পারবেন গুগল ম্যাপের মাধ্যমে।

পৃথিবীর বিভিন্ন এলাকার খুঁটিনাটি জানিয়ে দিয়ে থাকে Google Earth। কোথায় রাস্তা, ঠিক আর কতটা গেলে পৌঁছবেন আপনার গন্তব্যস্থলে? কলকাতার The 42 এর উচ্চতা ঠিক কতটা? পাশাপাশি, গন্তব্যস্থলের নিকটবর্তী কোন স্থানের নাম, এই সবকিছুর উত্তর জানার জন্য Google Earth এর সঙ্গে গুগল এবার নিয়ে এসেছে মেজারিং টুল। এই ফিচারটি আপাতত ক্রোম এবং অ্যান্ড্রয়েডে পাওয়া যাবে। কার্যত, Google ARCore Service এর একটি অধ্যায় যোগ করা হলো Google Earth-এ। অ্যাপ দুনিয়ায় যার মূল বৈশিষ্ট্য় পরিমাপ নির্ধারন করা। এবং iOS এর নতুন আপডেটে এই ফিচার শোকেস করা হবে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Google maps announces group planning feature for android and ios users

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং