বড় খবর

গুগল ম্যাপ বলে দেবে অটো, ওলা, উবেরের রুট সহ ভাড়া

অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম ব্যবহার করলে পাবলিক ট্রান্সপোর্টের একাধিক অপশন পাবেন আপনি। তবে এই সুবিধা আপাতত দিল্লীর বাসিন্দাদের জন্যই উপলব্ধ।

গুগল ম্যাপে ট্রেন, বাস, প্রাইভেট গাড়ির তালিকায় এবার সংযোজন ঘটল অটোরিকশার, সঙ্গে থাকছে ওলা উবেরও। একই সঙ্গে সবকিছু দেখতে পাবেন একই উইনডোতে। কোন রাস্তায়, কোন পরিবহণ ব্যবহার করলে সহজেই গন্তব্যস্থলে পৌঁছে যেতে পারবেন তা বিবেচনা করা এখন আরও সহজ। অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম ব্যবহার করলে পাবলিক ট্রান্সপোর্টের একাধিক অপশন পাবেন আপনি। তবে এই সুবিধা আপাতত দিল্লীর বাসিন্দাদের জন্যই উপলব্ধ।

যদি আপনি রিকশা মোড সিলেক্ট করেন তাহলে আপনাকে রুট সহ সম্ভাব্য ভাড়ার অঙ্ক জানিয়ে দেবে গুগল। গণপরিবহন ও ক্যাব মোড বেছে নিলে ও ট্রিপ রুট নথিভুক্ত করলে দিল্লী ট্রাফিক পুলিশের তথ্য সহ ভাড়া জানিয়ে দেবে আপনাকে।

আরও পড়ুন: এবার বিমানেও করতে পারবেন ফেসবুক ও হোয়াটসঅ্যাপ

সদ্য চালু হওয়া এই ফিচার অ্যান্ড্রয়েড ডিভাইসের গুগল মানচিত্র অ্যাপ্লিকেশনে পাওয়া যাচ্ছে। ইউজাররা বৈশিষ্ট্যটি পেতে যাতে গুগল মানচিত্র (v.10.6) এর সর্বশেষ সংস্করণে আপডেট করতে হবে। অ্যাপেলের আইওএস অপারেটিং সিস্টেম ব্যবহারকারীরা এই সুবিধা পাবেন না আপাতত।

গুগল ম্যাপসের প্রোডাক্ট ম্যানেজার বিশাল দত্ত বলেন, “এই ফিচারটির মূল লক্ষ্য Google মানচিত্রে সমস্ত পরিবহণের সর্বাধিক ব্যবহৃতকে তালিকার অন্তর্ভুক্ত করা এবং যাত্রার খরচ সম্পর্কে স্বচ্ছ তথ্য শেয়ার করা। একটি অচেনা জায়গায় যাওয়ার ক্ষেত্রে যাতে কেউ অসুবিধায় না পড়ে সেদিকে লক্ষ্য রেখেই আনা হয়েছে এই ফিচার। দূরত্ব এবং ভাড়া সম্পর্কে আগাম ধারণা দেবে গুগল।”

Read the full story in English

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Google maps is adding support for auto rickshaws in delhi

Next Story
চোখে পড়েছে হোয়াটসঅ্যাপের এই নতুন ফিচার?
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com