বড় খবর

গুগল পে’তে দেখতে পাবেন, নিকটবর্তী দোকান সহ পণ্যের তালিকা

নতুন দোকানের তালিকা এখন ভারত জুড়ে ৩৫ টি শহরের অ্যাপের উপলব্ধ। এই ফিচারের সাহায্যে, ব্যবসায়ীরা সামাজিক দূরত্ব বজায় রেখে প্রয়োজনীয় জিনিসপত্র মজুদ আছে কিনা বা কি কি আছে তার তালিকা গুগল অ্যাপের মাধ্যমে জানাতে পারবে।

সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য ব্যবহারকারীদের জীবন সহজ করতে গুগল পে অ্যাপটি অনেকগুলি নতুন বিকল্প ফিচার নিয়ে এসেছে। এই নতুন ফিচারগুলি মধ্যে একটিতে রয়েছে কাছাকাছি স্টোর বা দোকানের তালিকা। যার মধ্যে ব্যবহারকারীরা দেখতে পারছেন, নিকটবর্তী ওষুধের দোকান সহ কোনটি খোলা আছে তা দেখা যাবে গুগল পে অ্যাপের মধ্যে।

নতুন দোকানের তালিকা এখন ভারত জুড়ে ৩৫ টি শহরের অ্যাপের উপলব্ধ। এই ফিচারের সাহায্যে, ব্যবসায়ীরা সামাজিক দূরত্ব বজায় রেখে প্রয়োজনীয় জিনিসপত্র মজুদ আছে কিনা বা কি কি আছে তার তালিকা গুগল অ্যাপের মাধ্যমে জানাতে পারবে। এছাড়া দোকান খোলা ও বন্ধের সময় উল্লেখ থাকবে অ্যাপে।

যে শহরগুলিতে বর্তমানে নতুন নিকটস্থ স্টোরের তালিকা রয়েছে, তা হল- হায়দরাবাদ, সেকান্দারবাদ, বেঙ্গালুরু, মাইসুরু, মুম্বই, নাগপুর, মুম্বই, নয়াদিল্লি, গুরুগ্রাম, ফরিদাবাদ, চেন্নাই, সুরাট, আহমেদাবাদ, পাটনা, বারাণসী, লখনউ, গাজিয়াবাদ, কানপুর, নয়ডা, বিশাখাপত্তনম, ইন্দোর, কলকাতা, ভুবনেশ্বর, লুধিয়ানা, চন্ডীগড়, তিরুবনন্তপুরম, কোচি প্রভৃতি জায়গায় এই সুবিধা এসেছে।

গুগল পে তে আপনি কীভাবে নিকটবর্তী স্টোরের ফিচারটি ব্যবহার করতে পারেন এখানে:

* গুগল প্লে স্টোর থেকে আপনার স্মার্টফোনে গুগল পে অ্যাপ্লিকেশন ডাউনলোড এবং ইনস্টল করুন।

* আপনার ফোন নম্বর দিয়ে অ্যাপটি সেটআপ করুন এবং ওটিপি দিয়ে যাচাই করুন।

* এটি আপনাকে একটি নতুন পেজে নিয়ে যাবে যা আপনার নিকটবর্তী স্টোরের তালিকা রয়েছে।

* আপনি তালিকাটি ছোট করতে চান, তবে আগে পণ্যের তালিকা নির্বাচন করতে পারেন।

* অ্যাপ থেকেই দোকানের লোকেশন দেখতে পাবেন।

Read the full story in English

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Google pay now allows you to find nearby essential stores heres how

Next Story
ইউটিউবের প্রধান কার্যালয়ে চলল গুলি, নিহত তিনYoutube headquar shooting California
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com