বড় খবর

চুম্বন করলেই উঠবে সেলফি

মোবাইল জগতে এই ফিচারের নাম দ্য শাটার ফ্রি মোড। যা তৈরি করেছে গুগল বাবাজি। আপনার চুমু কে ডিটেক্ট করতে পারবে এই ফিচার।

আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স-এর (AI) দয়ায় এটাও এখন সম্ভব। যেমন ভাবে হাত নেড়ে, ভিক্ট্রি দেখিয়ে অতি সহজে অটোমেটিকলি ছবি উঠে যায়, এক্ষেত্রেও তাই। ক্লিক বটনের প্রয়োজন নেই, চুমু খেলেই উঠবে সেলফি। মোবাইল জগতে এই ফিচারের নাম দ্য শাটার ফ্রি মোড। যা তৈরি করেছে গুগল বাবাজি। আপনার চুম্বন দৃশ্যকে কে ডিটেক্ট করতে পারবে এই ফিচার।

গুগল জানিয়েছে, চুম্বন দৃশ্যকে ক্যামেরাবন্দি করতে ফটোবুথ দুটি মডেলকে নিশানা করে, ক্যামেরার দিকে তাকিয়ে বা একজন যখন অন্যজনকে চুম্বন করে,  সেই মুখের অভিব্যক্তিকে সনাক্ত করতে পারে এই নয়া ফিচার। তবে এক্ষেত্রে ক্যামেরার দিকে তাকিয়ে হাসলেও উঠবে সেলফি।

 

View this post on Instagram

 

#megasaurus . . . #summittrail #mtkosciuszko #hiking #hikingadventures #goodvibes #roadtrip #googlepixel3

A post shared by Marilyn (@maztron3) on

আরও পড়ুন: নিষেধাজ্ঞায় দমল না ‘টিকটক’, বরং ভারতে ১oo কোটির বিনিয়োগের সম্ভাবনা

এখন প্রশ্ন এই ফিচার কোন ফোনে পাবেন আপনি?

Google Pixel 3। ক্যামেরাই যার ইউএসপি। শুরু থেকেই তার নতুন ফিচার নিয়ে মাথাব্যথা গ্যাজেট দুনিয়ায়। এই ফোনে ফিচারগত দিক দিয়ে ক্যামেরার মান বাড়িয়েছে গুগল।

google pixel 3 তে তোলা ছবি, সূত্র- ইনস্টাগ্রাম

এই মূহুর্তে স্মার্টফোনে ক্যামেরার রাজা Google Pixel 3। সে বিষয়ে কোনো সন্দেহ নেই। Google Pixel 3 একটি F / ১.৮ অ্যাপারচারের যে ১২.২ মেগাপিক্সেলের একক ক্যামেরা লেন্স আছে। মেগাপিক্সেলের হিসাব অপরিবর্তিত থাকলেও, এই ফোনের পিক্সেলগুলি এখন ১.৪ মাইক্রনে বড়। সহজভাবে বললে, এর মানে হল বেশি আলো সংগ্রহ করতে পারে, বিশেষত কম আলোতেও ভালো ছবি তোলা যাবে।

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Google pixel 3 new photobooth mode that is designed to capture selfies automatically with triggers like kissing

Next Story
নিষেধাজ্ঞায় দমল না ‘টিকটক’, বরং ভারতে ১oo কোটির বিনিয়োগের সম্ভাবনা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com