iPhone XS এবং Galaxy Note 9 কে টেক্কা দিতে গুগলের Pixel 3 XL

ট্রেন্ড মিলিয়ে স্ক্রিনের সাইজ ৬.৩ ইঞ্চি। এক কথায় বড় স্ক্রিন। iPhone XS এবং Galaxy Note 9 এর প্রতিযোগিতায় আরেক সদস্য Pixel 3 XL। অ্যান্ড্রয়েড প্রেমীরা বুঝে উঠতে পারছেন না যে কোন খাতে খরচ করলে লাভবান হবেন।

By: Anuj Bhatia New Delhi  Oct 11, 2018, 10:11:23 AM

এ সপ্তাহে গুগল একইসঙ্গে লঞ্চ করেছে দুটি ফোন। যা বাজার চলতি সদ্য লঞ্চ হওয়া স্যামসাং ও  অ্যাপেলের ফোনের সঙ্গে টক্কর দিতে পারবে বলে মনে করা হচ্ছে। ৫.৫ ইঞ্চির pixel 3 ও ৬.৩ ইঞ্চির pixel 3 XL সম্প্রতি লঞ্চ হওয়া দুটি ফোনই চলবে কোয়ালকম স্নাপড্রাগন ৮৪৫ প্রসেসর ও আয়ন্ড্রয়েড অপারেটিং সিস্টেমে রয়েছে ৯.০ পাই ভার্সন।

পিক্সেল ২ এর মতই আউটলুকে নিয়ে এসেছে pixel 3  সিরিজ। তবে গুগলের ক্ষেত্রে এটি নতুন নয়, কারণ এর আগেও ২০১৬ সালের সিরিজেও একই আউটলুক ডিজাইন করা হয়েছিল। নভেম্বর থেকে শুরু হবে Pixel 3 XL ফোনটির বিক্রি। ভারতের বাজারে যার মূল্য ৮৩,০০০ টাকা। বড়ো ডিসপ্লে, নচ ডিজাইন, পছন্দসই ক্যামেরায় Pixel 3 XL। দামী ফ্ল্যাগশিপ ফোন কেনার সখ যাঁদের, তাঁরা এই ফোনের পিছনে গাঁটের কড়ি খরচ করবেন কিনা, তার জন্য রইল ফোনটির খুঁটিনাটি।

আরও পড়ুন:অ্যামাজনে OnePlus 6T আগাম বুকিং করলেই হেডফোন ফ্রি

ট্রেন্ড মিলিয়ে স্ক্রিনের সাইজ ৬.৩ ইঞ্চি। এক কথায় বড় স্ক্রিন। iPhone XS এবং Galaxy Note 9 এর প্রতিযোগিতায় আরেক সদস্য Pixel 3 XL। অ্যাপেল প্রেমীরা এদিকে পা না বাড়ালেও অ্যান্ড্রয়েড প্রেমীরা এই মূহুর্তে বুঝে উঠতে পারছেন না যে কোন খাতে খরচ করলে লাভবান হবেন। প্রসঙ্গত, আগের ফোন  pixel 2 ফোনটি বেশ জনপ্রিয়তা পেয়েছিল।

ট্রেন্ড মেনে রয়েছে নচ ডিজাইন

গত বছরের Pixel 2 XL ফোনটির সঙ্গে হুবহু আউটলুকে মিল আছে The Pixel 3 XL এর সঙ্গে।iPhone XS এর সঙ্গে রয়েছে ডিসপ্লের মিল। আগের ফোন গুলোর মতই রয়েছে কালো এবং সাদা রঙের কম্বিনেশন।

৬.৩ ইঞ্চির “flexible OLED” ডিসপ্লেতে রয়েছে ২৯৬০ x ১৪৪০ পিক্সেলের রেজোলিউশন। কোন কোম্পানির ডিসপ্লে তা নিয়ে কোম্পানি কিছু জানায়নি। তবে বেশ ব্রাইট এবং রঙিন ডিসপ্লে ফোনটির, তা এক ঝলকেই বোঝা যাবে। Pixel 2 XL এবং Pixel 2 ফোনটিতে প্রথমবারে যে OLED ডিসপ্লে নিয়ে এসেছিল সেই রেকর্ড ভাঙল গুগল নিজেই।

Pixel 3 XL ফোনটিতে থাকবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসর। ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ বা ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ ভার্সনে পাওয়া যাবে ফোনটি। কিছু সময়ের জন্য হাতে নিয়ে বোঝা গেছে ইন্টারফেসে কোনো সমস্যা নেই। অ্যাপগুলিও বেশ দ্রুত চলছে এবং কোনও সমস্যা ছাড়াই মাল্টিটাস্কিংয়েও সক্ষম Pixel 3 XL। অ্যান্ড্রয়েড ৯.০ পাই অপারেটিং সিস্টেম রয়েছে ফোনটিতে।

ভোলবদল ঘটেনি আউটলুকের

পিক্সেল 3 এক্সএল ডুয়াল ফ্রন্ট স্পিকারের সঙ্গে লঞ্চ হয়েছে। গুগল জানিয়েছে গত বছরের পিক্সেল ২ এর তুলনায় স্পিকার ৪০ শতাংশ বেশি কার্যকর। ৩,৪৩০ এমএএইচের ব্যাটারি রয়েছে, যা আসলে গত বছরের পিক্সেল ২ এক্সএল এর চেয়ে কম ক্ষমতা সম্পন্ন। দ্রুত চার্জিং এর ব্যবস্থাও রয়েছে ফোনটির সঙ্গে।

আরও পড়ুন: আহামরি কিছু নেই Nokia 7.1 ফোনে

Pixel 3 XL ফোনটিতে রয়েছে শক্তিশালী একটি ক্যামেরা। পিক্সেল 3 এক্সএলটিতে পিক্সেল 2 এক্সএল এর মতই ব্যাক-আপ লেন্স ক্যামেরা সেটআপ রয়েছে। গুগলের দাবি গুণমান উন্নত এই ফোনের ক্যামেরা। এটিতে F / ১.৮ অ্যাপারচারের সঙ্গে রয়েছে ১২.২ মেগা পিক্সেল লেন্স। খানিক ব্যবহারে বোধগম্য হয়েছে যে ফোনটির ক্যামেরার মান বেশ উন্নত মানের।

অত্যাধুনিক ক্যামেরা ফিচার রয়েছে

এখন প্রশ্ন কিনবেন নাকি কিনবেন না ?

Pixel 3 XL টি গত বছরের Pixel 2 XL তুলনায় সেরা ডিভাইস বলেই মনে হচ্ছে আপাতত। OLED ডিসপ্লে, সফ্টওয়্যার, ফিচার, সঙ্গে ক্যামেরায় রয়েছে চমক। হ্যাঁ, এটি সেই তুলনায় সস্তা নয় বটে, তাই নিজেই ফিচারগত পরখ করে দেখে নিন আপনার প্রয়োজন মিটবে কী না।

Read the full story in English.

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest Technology News in Bengali.


Title: Google Pixel 3 XL first impressions: Android’s poster boy: iPhone XS এবং Galaxy Note 9 কে টেক্কা দিতে গুগলের Pixel 3 XL

Advertisement

ট্রেন্ডিং