scorecardresearch

বড় খবর

টিকটকের স্বাদ পাবেন ইউটিউবের নতুন ফিচারে

ছোট ছোট ভিডিও আপলোড করা যাবে এখানে। ঠিক যেমনটা টিকটকের জন্য করতে হয়।

টিকটকের বাজার কেড়ে নিতে উঠে পড়ে লেগেছে গুগল। সম্প্রতি জানা যাচ্ছে, গুগলের অধীনস্থ ইউটিউব আগামী দিনে একটি নতুন প্ল্যাটফর্ম নিয়ে আসছে, যার নাম হবে shorts। TikTok এর প্রতিদ্বন্দ্বী হয়ে উঠবে এই নতুন প্লাটফর্ম।

ছোট ছোট ভিডিও আপলোড করা যাবে এখানে। ঠিক যেমনটা টিকটকের জন্য করতে হয়। জানা যাচ্ছে, ২০২০ সালের শেষে ইউটিউব নতুন ফিচার নিয়ে আসবে। ইউটিউব এর অধিকর্তা জানিয়েছেন, গানের সঙ্গে ভিডিও বানানো যাবে এখানে। একইসঙ্গে তিনি সাফ জানিয়ে দিয়েছেন, টিকটকের সঙ্গে টেক্কা দিতে নিয়ে আসছে ইউটিউব।

প্রসঙ্গত, টিকটক সাম্প্রতিককালে বাজার চলতি সমস্ত সোশ্যাল মিডিয়ার রাতের ঘুম কেড়েছে তা বলার অপেক্ষা রাখে না। ধীরে ধীরে হলেও মার্কিন যুক্তরাষ্ট্রে টিকটক এর জনপ্রিয়তা এখন তুঙ্গে। ভারতে ফেসবুক ও গুগলের কাছে একটা বিরাট চ্যালেঞ্জের জায়গায় হয়ে উঠেছে টিক টক। ফেসবুক সিইও মার্ক জুকারবার্গ তিনি নিজেই প্রকাশ্যে জানিয়েছেন, তাদের চিন্তার বিষয় হয়ে উঠেছে এই চিনা অ্যাপ।

সাম্প্রতিককালে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম হিসেবে টিকটকের জনপ্রিয়তা প্রথম সারিতে। যেখানে গানের সঙ্গে কোনো সংলাপ এর সঙ্গে ভিডিও তৈরি করতে পারবেন আপনি। ১৫ থেকে ৬০ সেকেন্ডের মধ্যে বিভিন্ন ধরনের ভিডিও দেখা যায় টিকটকে। ইউজার কখনোই একঘেয়ে হয়ে ওঠেন না। বর্তমানে ১.৫ বিলিয়ন ডাউনলোড হয়েছে টিকটক, যার মধ্যে সবচেয়ে বেশি ভারতীয়রা ডাউনলোড করেছে এই অ্যাপ।

দিন দিন যত টিকটকের জনপ্রিয়তা বেড়েছে, ততই গোপনীয়তা ও শিশু নিরাপত্তা নিয়ে সমস্যার মুখোমুখি হতে হয়েছে। চীনের কোম্পানি বাইট ডান্স এর তৈরি টিকটক অ্যাপ।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Google to take on tiktok with youtube shorts