Google Voice Access: মুখের কথা খসালেই হয়ে যাবে আপনার কাজ

Google Voice Access for Smartphones: প্রয়োজনে ফোনের সাউন্ড কমানো বাড়ানো, এবং স্ক্রল আপ ডাউন করতেও পারবেন আপনি। ব্যবহারকারীরা যদি টেক্সট লিখতে বা তা এডিট করতে চান, তাহলে “ওকে গুগল” একবার তো বলতেই হবে। তারপর 'ওপেন'।

By: New Delhi  Updated: October 3, 2018, 9:30:49 PM

Google Voice Access: গুগল থেকে জানানো হয়েছে মূলত প্রতিবন্ধীদের জন্যই গুগল ভয়েস অ্যাকসেস অ্যাপ নিয়ে এসেছে এই টেক জায়েন্ট সংস্থা। এই অ্যাপের মাধ্যমে  ন্যাভিগেশন, টেক্সট লেখা ও তার ভুল ভ্রান্তি ঠিক করা, গান ভিডিও চালানো এবং গুগল অ্যাসিস্টেন্টের সঙ্গে কথাও বলতে পারবেন আপনি।

প্রয়োজনে ফোনের সাউন্ড কমানো বাড়ানো, এবং স্ক্রল আপ ডাউন করতেও পারবেন আপনি। ব্যবহারকারীরা যদি টেক্সট লিখতে বা তা এডিট করতে চান, তাহলে “ওকে গুগল” একবার তো বলতেই হবে। তারপর ‘ওপেন’। যে অ্যাপটি খুলতে চাইবেন, সেই অ্যাপটির নাম বলে ওপেন বললেই খুলে যাবে আপনার ফোনে থাকা প্রয়োজনীয় অ্যাপ।

পরপর তালিকাবদ্ধ অপশন গুলির নাম না বলে নম্বর বললেও কাজ সেরে ফেলতে পারবেন আপনি। টেক্সট লেখার পর তা পছন্দ না হলে “লাইনটি মুছে ফেলুন” বা “বাতিল করুন” বা কিছু যোগ করার জন্য শব্দ বললেও , আপনার কমান্ড শুনে কাজ করবে গুগল অ্যাকসেস অ্যাপ।

অ্যাপটি ইউজ করতে গেলে প্রথমে আপনাকে বদলাতে হবে ফোনের কিছু সেটিংস। সেখানে গিয়ে Voice Access ক্লিক করে  অন করে নিতে হবে। তারপর আপনার কাছে সুনিশ্চিত হতে চাইবে আপনি গুগল অ্যাকসেস ব্যবহার করতে চান কিনা। সেখানে ‘ok’ ক্লিক করলেই সেটিংস বদল হয়ে যাবে।

Google Voice Access for Android Smartphones

তারপরই কেমন করে ব্যবহার করবেন, এবং কী কী ক্ষেত্রে তা কাজ দেবে সে সবের ইতিবৃত্ত জানিয়ে দেবে আপনাকে। তবে এখনও শুধুমাত্র ইংরেজি ভাষাই বোধগম্য হয় গুগল অ্যাকসেসের।

Google Voice Access for Android Smartphones: Google Voice Access for Android Smartphones: Google Voice Access for Android Smartphones: Google Voice Access for Android Smartphones:

গুগলের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে যাঁদের হাতে আঘাত রয়েছে, সোজা হয়ে বসতে পারেন না, সে সব আঘাত পাওয়া রোগীরা এই অ্যাপটি ব্যবহার করতে পারবেন। তবে, দুই হাতের একটি হাতও মোবাইল খোলার জন্য ফাঁকা না থাকলে, সে অবস্থাতেও কাজ সেরে ফেলতে পারবেন এই গুগল অ্যাপের মাধ্যমে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Google voice access for android smartphones

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement