বড় খবর

নিউজ সার্ভিস প্রকাশকদের টাকা দেবে গুগল

সংস্থা জানিয়েছে যে অক্টোবরে এটি সোশাল নেটওয়ার্কে একটি নিউজ বিভাগে উপস্থিত প্রকাশকদের অর্থ প্রদান করা শুরু করবে।

মিডিয়া আউটলেটকে পয়সা দেবে গুগল। সেরকমই নতুন ফিচার নিয়ে আসছে অ্যালফাবেট ইন কর্পোরেট গুগল। জানা গিয়েছে বছর শেষে এই ফিচার আনবে সংস্থা। কারণ একটা বিরাট পরিমাণের ব্যবসা সার্চ ইঞ্জিনের উপর নির্ভর করে এগোচ্ছে।

এই লায়েন্স চুক্তি তিন দেশে চালু হবে প্রথমে। ছয়ের বেশি পাবলিসারের সঙ্গে কথা বলেছে গুগল। পরিষেবাটি সংবাদ সংগ্রহের বৈশিষ্ট্যগুলির মধ্যে গুগল নিউজের মধ্যে নির্বাচিত প্রকাশকদের স্টোরি দেখাবে।

গুগলের ভাইস প্রেসিডেন্ট ব্র্যাড বেন্ডার পোস্টে লিখেছেন যে এই ফিচারের মাধ্যমে সংস্থা “উচ্চমানের খবর বা স্টোরি” দিতে পারবে করবে। গুগল আর্থিক শর্তাদি বা নতুন পরিষেবা কখন শুরু হবে তা প্রকাশ করেনি।

“এই প্রোগ্রামটি অংশীদারদের প্রকাশিত গল্প বলার অভিজ্ঞতাকে বদলে দেবে। তাদের বিষয়বস্তুকে মানুষের কাছে সহজে পৌঁছে দিতে এবং নির্দিষ্ট দর্শক বা পাঠক ধরে রাখতে সহায়তা করবে”।

কয়েক বছর ধরে, মিডিয়া সংস্থাগুলি তাদের নিউজ পোর্টালে ডিজিটাল বিজ্ঞাপন আঁকড়ে ধরার চেষ্টা করছে। ফলে সমালোচনার মুখে পরেছে গুগল। গুগলের নতুন পরিষেবা জার্মানি, অস্ট্রেলিয়া এবং ব্রাজিল, তিনটি দেশে চালু হবে। যেখানে সংস্থাটি প্রতিযোগিতার অভিযোগের মুখোমুখি হয়েছে।

ডিজিটাল বিজ্ঞাপনে গুগলের প্রধান প্রতিদ্বন্দ্বী ফেসবুক। সংস্থা জানিয়েছে যে অক্টোবরে এটি সোশাল নেটওয়ার্কে একটি নিউজ বিভাগে উপস্থিত প্রকাশকদের অর্থ প্রদান করা শুরু করবে।

Read the full story in English

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Google will start paying publishers for upcoming news service

Next Story
দিনের সেরা প্রযুক্তির খবর: লকডাউনে ফোন কেনার হিরিক, লঞ্চ Realme X3
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com