গুগলের জন্মদিন পালনে ডুডল

বয়স এবার ২০ পার। প্রত্যেকদিনই কারোর না কারোর জন্মদিন পালন করে থাকে গুগল। আজ নিজের জন্মদিনেই রঙবে রঙের বেলুন দিয়ে সেজেছে গুগল ডুডল।

By: New Delhi  Published: September 27, 2018, 12:57:36 PM

সব কিছুর খবর আছে গুগলের কাছে। কিছু অজানা মনে হলেই গুগল সার্চে অভস্ত আমরা। ভুল বাক্য হোক বা বানান সব কিছুই সঠিকভাবেই বোধগম্য হয়ে যায় গুগলের। এখনতো আবার কথা শুনেও কাজ করতে সক্ষম গুগল। এই সর্বজ্ঞান সম্পন্ন গুগলের আজ জন্মদিন। বয়স এবার ২০ পার। প্রত্যেকদিনই কারোর না কারোর জন্মদিন পালন করে থাকে গুগল। আজ নিজের জন্মদিনেই রঙবে রঙের বেলুন দিয়ে সেজেছে গুগল ডুডল। গত কুড়ি বছরের লম্বা দৌড়ে অনেক বদলও ঘটেছে তার।

৯৭ সেকেন্ডের একটি ভিডিওতে দেখিয়েছে যে আমাদের সব প্রশ্নই সে যে ভাষাতেই হোক না কেন গুগলকে জিজ্ঞাসা করে থাকি।

গুগল ভিডিও মাধ্যমে জানায় যে ২০০৬ সালে জনপ্রিয় প্রশ্ন ছিল ‘প্লুটো এখনও কি একটি গ্রহ?” ২০১১ সালে ছিল “রয়্যাল ওয়েডিং” এবং “কিভাবে আপনি উচ্চারণ করা হয় gif ‘ এর অনুসন্ধান ছিল ২০১৩ সালে সবচেয়ে বেশি। ১৯০ টির ও বেশি ভাষা জানা আছে গুগলের।

১৯৯৮ সালে স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের পিএইচডি ছাত্র ল্যারি পেজ এবং সের্গেই ব্রিনের হাত ধরে গুগলের যাত্রা শুরু। ২০১৬ সালে, কোম্পানীটি আলফাবাট, প্যারেন্ট সংগঠন, যা বোর্ড এবং সদস্য হিসাবে পৃষ্ঠা এবং ব্রিনের অংশ ছিল। গুগলের বর্তমান অপারেশনগুলি স্মার্টফোনের, মোবাইল অ্যাপ্লিকেশন, সফটওয়্যার, অনলাইন শপিং, পাশাপাশি কৃত্রিম বুদ্ধিমত্তা।
গুগলের বর্তমান পদক্ষেপ হল স্মার্টফোনের মোবাইল অ্যাপ্লিকেশন, সফটওয়্যার, অনলাইন শপিং, পাশাপাশি কৃত্রিম বুদ্ধিমত্তার বিকাশ ঘটানো।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Googles 20th birthday a doodle that walks down memory lane

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement