বড় খবর


করোনা কাঁটায় এবার হেঁটে নয়, নেটে দুর্গাপুজো দেখুন এই ভাবে

ঘরে বসে লাইভ পুজো দেখবেন? চিন্তা কী, ত্রিনয়ন আছে তো!

প্রতীকী ছবি

করোনা কাঁটায় এবার দুর্গাপুজো হলেও প্যান্ডেলে ভিড় জমাতে বারণ করছেন চিকিৎসকরা। বদ্ধ মণ্ডপ সুপার স্প্রেডার হতে পারে। যেভাবে রাজ্য়ে জৈনিক সংক্রমিতের সংখ্যা বাড়ছে তাতে কপালে চিন্তার ভাঁজ স্বাস্থ্য পরিষেবার সঙ্গে যুক্তদের। পুজোয় বাঁধভাঙা ভিড় হলে হু হু করে বাড়বে সংক্রমিতের সংখ্যা। তাই অনেকেই এবার হেঁটে নয়, নেটে ঠাকুর দেখতে বলছেন। ডিজিটাল যুগে হাতে স্মার্টফোন থাকলেই হল, অনলাইনে বোধন থেকে বিসর্জন সবই দুচোখ ভরে দেখা যাবে। কিন্তু কীভাবে দেখবেন, তার সহজ উপায় নিয়ে এসেছে শাওমি।

করোনা কালে নেটে ঠাকুর দেখার মুশকিল আসান শাওমি ইন্ডিয়ার ত্রিনয়ন পোর্টাল। এই পোর্টালের মাধ্যমে ইউজাররা ঘরে বসেই বিভিন্ন পুজো প্যান্ডেলে ভার্চুয়ালি পৌঁছে যাবেন। আর প্রতিমা দর্শন করবেন। ঘরে বসেই প্যান্ডেল হপিংয়ের ব্যবস্থা করেছে শাওমি ইন্ডিয়া। বোধন থেকে দশণীর সিঁদুর খেলা, প্রতিমা নিরঞ্জন সবই দেখতে পাবেন ঘরে বসে। শাওমি কলকাতার অন্যতম সেরা ১০টি পুজো মণ্ডপে ৪০টি এআই ক্যামেরা বসিয়েছে। বালিগঞ্জ কালচারাল অ্যাসোসিয়েশন, সল্টলেকের এফডি ব্লক, টালা প্রত্যয়, বেহালা ক্লাবের মতো পুজো তো রয়েইছে। এর সঙ্গে আবাসনের পুজোও দেখতে পাবেন। জেনেক্স-বেহালা, শাপুরজি, ইউনিটেক, শেরউড এস্টেট এবং ভিআইপি এনক্লেভের পুজোও দেখতে পাবেন ঘরে বসে।

যে কোনও মণ্ডপে ভার্চুয়ালি পৌঁছে যেতে টাইপ করতে হবে onlinedurgapuja.com। তারপরই লাইভ উমা দর্শন। তৃতীয়া অর্থাৎ ১৯ অক্টোবর থেকে ২৬ অক্টোবর দশমী পর্যন্ত ভার্চুয়ালি চাক্ষুষ করুন কলকাতার দুর্গাপুজো। পুজো ছাড়াও শাওমি এবার সংগীত শিল্পী রূপম ইসলামের সঙ্গে মিলে একটি বিশেষ মিউজিক ভিডিও লঞ্চ করছে। মিউজিক ভিডিওটির নাম আমার পুজো। বর্তমান পরিস্থিতিতে চ্যালেঞ্জ কাটিয়ে প্রিয়জনদের সঙ্গে উৎসব উদযাপন করার প্রেরণা দেবে এই মিউজিক ভিডিও।

এমআই ইন্ডিয়ার ডিরেক্টর অফলাইন সেলস অপারেশনস সুনীল বেবি জানিয়েছেন, “এমআই ইন্ডিয়াতে আমরা সর্বদা আমাদের অনুরাগীদের জন্য নতুন এবং উদ্ভাবনী অভিজ্ঞতা তৈরি করার দিকে তাকিয়ে আছি। দুর্গাপূজা একটি উৎসব যা অত্যন্ত গৌরব ও উৎসাহের সঙ্গে উদযাপিত হয় এবং এই বছর সেই স্পিরিটটাকে ধরে রাখতে এমআই ইন্ডিয়া নতুন সামাজিক দূরত্বের নিয়মগুলি মাথায় রেখে ত্রিনয়ন লঞ্চ করেছে। এমন একটা ভাবনা যা দূরত্ববিধির কথা মাথায় রেখে উৎসব উদযাপনের বন্দোবস্ত করবে।”

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Heres how you can watch durga puja live from home

Next Story
করোনা মোকাবিলায় ‘আরোগ্য সেতু’ অ্যাপের ভূয়সী প্রশংসা করল WHO
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com