বড় খবর

মধ্যবিত্তের জন্য সাশ্রয়ী বাইক আনল ‘হিরো’

ফিচার ও স্পেসিফিকেশনের বহর দেখে বিশেষজ্ঞদের দাবি, তেল বাঁচবে ও মাইলেজ ভালো দেবে এই বাইক।

বাইক কেনার পরিকল্পনা থাকলে এটাই সেরা। ভারতে হিরো নিয়ে এসেছে স্প্লেন্ডার আইস্মার্ট। BS6 এর কমপ্লেইন্ট ভার্সন। লঞ্চের আগেই অবশ্য ফাঁস হয়েছিল বাইকের একাধিক ফিচার ও স্পেসিফিকেশন।

ফাঁস হওয়া তথ্য অনুযায়ী, জানা গিয়েছিল ২০১৯ এর BS6 Hero Splendor iSmart এ থাকবে ১১৩.২ সিসি এর ইঞ্জিন, সিঙ্গল- সিলিন্ডার, এয়ার কুলড ইঞ্জিনের সঙ্গে ফুয়েল ইঞ্জেকশন টেকনোলজি। ৭,৫০০ আরপিএমতে ৯.১৫বিএইচপি পাওয়ার উৎপন্ন করে ছুটবে স্প্লেন্ডার আইস্মার্ট বাইক। ফিচার ও স্পেসিফিকেশনের বহর দেখে বিশেষজ্ঞদের দাবি, তেল বাঁচবে ও মাইলেজ ভালো দেবে এই বাইক।

BS6 Hero Splendor iSmart

দুটি ভ্যারিয়েন্টে পাওয়া যাবে এই বাইক একটি ড্রাম ও একটি ফ্রন্ট ডিস্ক। বাইকের দাম ৬৪,৯০০ টাকা। হিরো এক বিবৃতে জানিয়েছে, তাদের আগের জেনারেশনের গাড়ির থেকে বেশি দক্ষতা রয়েছে এই বাইকে। BS6 ভারতে প্রথম বাইক, যাতে রয়েছে ক্লাসিক ডিজাইন এবং উন্নত মানের যন্ত্র রয়েছে। এটি জয়পুরের সেন্টার অফ ইনোভেশন এন্ড টেকনোলজিতে তৈরি হয়েছে। কোম্পানির এক আধিকারিক সঞ্জয় ভান বলেন, ” গ্রাহকদের চাহিদা ও প্রয়োজনের কথা মাথায় রেখে মধ্যবিত্তের জন্য ভারতের বাজারে লঞ্চ করা হয়েছে BS6″। তিনি আরও বলেন, এরপর এই BS6 এর উত্তরসূরি হিসেবে আরও উন্নত বাইক ভারতে বাজারে লঞ্চ করবে হিরো।

Read the full story in English

Web Title: Hero motocorp launches bs vi compliant splendor ismart priced at rs 64900

Next Story
দিনে কত ধোঁয়া শরীরে ঢুকছে বলে দেবে অ্যাপ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com