scorecardresearch

বড় খবর

টেক্কা দিতে মেগাপিক্সেলে প্রায় হাফ সেঞ্চুরি অনারের

ট্রেন্ড বজায় রাখতে বর্তমানে ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা ফোন নিয়ে হাজির হুয়াওয়ের অনার। দিন কয়েক আগে শাওমির প্রধান ঘোষণা করেছিলেন, তাঁদের আসন্ন স্মার্টফোনে থাকবে ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরা।

স্মার্টফোন দুনিয়ায় একে অপরকে টেক্কা দিতে প্রায়সই দেখা যায় হুবহু একই ফিচার নিয়ে হাজির হয় স্মার্টফোন নির্মাতারা। নচ স্ক্রিন, ডুয়াল থেকে এখন একাধিক ক্যামেরা, বোকে মোড ইত্যাদি বর্তমানে যে কোনো স্মার্টফোনে থাকা বাঞ্ছনীয়। ঠিক এই ট্রেন্ড অনুসরন করতে বর্তমানে ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা নিয়ে হাজির অনার। দিন কয়েক আগে শাওমির প্রধান ঘোষণা করেছেন, তাঁদের আসন্ন স্মার্টফোনে থাকবে ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরা, তার টিজারও প্রকাশ হয়েছে সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে। তবে নাম এখনও অজানা।

এবার অনার অফিসিয়ালি ঘোষণা করল তার Honor View20 থাকবে ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরা সঙ্গে জায়গার বদল ঘটেছে ফ্রন্ট ক্যামেরার। ২৬ ডিসেম্বর বেজিং ও ২২ জানুয়ারি প্যারিসে লঞ্চ হবে Honor View20।

Honor View20 বিশ্বের প্রথম ডিসপ্লে ক্যামেরা স্মার্টফোন বলে মনে করা হচ্ছে । “অল-ভিউ ডিসপ্লে” এর উপরের বাঁ পাশে একটি ৪.৫ মিমি ব্যাসের ক্যামেরা রয়েছে। প্রায় ১০০ শতাংশ স্ক্রীন-টু-বডি- রেশিও তৈরি ফোনের ডিসপ্লে।

আগ্রহজনকভাবে, হুয়াওয়ে এর সিস্টার ব্র্যান্ড অনারের দাবি, View20 হল ৪৮ এমপি ক্যামেরার প্রথম স্মার্টফোন। Sony IMX586 CMOS সেন্সরের সঙ্গে থাকবে ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরাটি। কিরিন ৯৮০ প্রসেসরে চালিত হবে অনারের এই আসন্ন ফোনটি। এই একই প্রসেসর পাওয়া গেছে Mate 20 Pro এবং Mate 20 ফোন দুটিতে। ৪৮ মেগাপিক্সেল ক্যামেরার সঙ্গে অবশ্যই থাকবে AI HDR ফিচার।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Honor view 20 officially announced in screen camera 48mp rear camera