scorecardresearch

বড় খবর

লিঙ্কড ডিভাইস থেকে কীভাবে WhatsApp অ্যাকাউন্ট লগ-আউট করবেন? জানুন পদ্ধতি

হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট লিঙ্কমুক্ত করার প্রক্রিয়াটি বেশ সহজ।

লিঙ্কড ডিভাইস থেকে কীভাবে WhatsApp অ্যাকাউন্ট লগ-আউট করবেন? জানুন পদ্ধতি
হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট লিঙ্কমুক্ত করার প্রক্রিয়াটি বেশ সহজ।

মাত্র কয়েক সপ্তাহ আগে, হোয়াটসঅ্যাপ মাল্টি-ডিভাইস বৈশিষ্ট্যটি চালু করেছে। এটি আগে বিটা আপডেটে ব্যবহারকারীদের জন্য উপলব্ধ ছিল। বৈশিষ্ট্যটি বেশ কার্যকর এবং ইউজারদের প্রাথমিক ডিভাইসটিকে সংযুক্ত না রেখে একাধিক ডিভাইসে WhatsApp ব্যবহার করার অনুমতি দেয়। তাই, আপনার স্মার্টফোনের ব্যাটারি শেষ হয়ে গেলেও, আপনাকে চিন্তা করতে হবে না কারণ আপনি বিভিন্ন প্ল্যাটফর্মে মেসেজিং অ্যাপ অ্যাক্সেস করতে পারবেন।

যদিও, আপনাকে প্রাথমিকভাবে আপনার প্রাইমারি ডিভাইস ব্যবহার করে হোয়াটসঅ্যাপকে একাধিক ডিভাইসের সঙ্গে লিঙ্ক করতে হবে। WhatsApp ব্যবহারকারীদের একবারে চারটি ডিভাইস পর্যন্ত লিঙ্কড করার সুযোগ প্রদান করে। ফিচারটি দীর্ঘ সময়ের জন্য পরীক্ষার পর্যায়ে ছিল, কিছু ইউজার এখনও স্টেবল ভার্সনে ডেটা সিঙ্ক-আপ সমস্যার সম্মুখীন হচ্ছেন ।

আপনি যদি আপনার WhatsApp অ্যাকাউন্ট একাধিক ডিভাইসের সঙ্গে সংযুক্ত না রাখতে চান, তাহলে আপনি কীভাবে সেগুলি থেকে বেরিয়ে আসবেন সম্পর্কে আরও জানতে প্রতিবেদনটি পড়তে থাকুন। একাধিক ডিভাইস থেকে আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট লিঙ্কমুক্ত করার প্রক্রিয়াটি বেশ সহজ। চলুন দেখে নেওয়া যাক কীভাবে এটি করবেন।

আপনার স্মার্টফোনে WhatsApp খুলুন এবং স্ক্রিনের উপরের ডানদিকে অবস্থিত থ্রি ডট মেনুকে ট্যাপ করুন। লিঙ্ক করা ডিভাইসে আবার আলতো চাপুন এবং একটি নতুন সেগমেন্ট আপনার সামনে প্রদর্শিত হবে। এর পর আপনি স্ক্রিনে একটি তালিকা দেখতে পাবেন যাতে আপনার WhatsApp অ্যাকসেস রয়েছে আপনাকে কেবল সেগুলির উপর আলতো চাপতে হবে এবং লগ আউট বোতামে ট্যাপ করতে হবে। পুনরায় লিঙ্ক করতে আপনাকে আবার আপনার প্রাথমিক ডিভাইস থেকে QR কোড স্ক্যান করতে হবে।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: How to remove your whatsapp account from multiple devices