scorecardresearch

বড় খবর

ফোন নম্বর সেভ না করে কীভাবে হোয়াটসঅ্যাপে মেসেজ পাঠাবেন, জেনে নিন পদ্ধতি

ফোন নম্বর সেভ করেই অচেনা ব্যক্তিকে সজজেই মেসেজ পাঠানোর একটি উপায় রয়েছে।

হাইড করুন WhatsApp Status

হোয়াটসঅ্যাপ একটি জনপ্রিয় মেসেজিং অ্যাপ এবং লক্ষ লক্ষ ব্যবহারকারী বন্ধু এবং পরিবারের সদস্যদের সঙ্গে যোগাযোগ রাখতে WhatsApp ব্যবহার করেন। এমনও অনেক সময় হয়ে থাকে যখন আপনাকে কোন কাজের জন্য হোয়াটসঅ্যাপে কোন অচেনা মানুষের সঙ্গে যোগাযোগ করতে হয়। সুতরাং, এটির জন্য, WhatsApp এ একটি মেসেজ সেন্ড করার জন্য আপনাকে সাধারণত সেই মানুষটির ফোন নম্বর সেভ করতে হয়।

কাজের মধ্যে থেকে নম্বর সেভ করা একটি বিরক্তিকর ব্যাপার বলে অনেকের কাছেই মনে হতে পারে। সেই সঙ্গেই জুড়ে থাকে প্রাইভেসির প্রশ্ন। আপনি যখন অচেনা কাউকে আপনার হোয়াটসঅ্যাপ ব্যবহার করে একটি মেসেজ ড্রপ করেন তখন সেই ব্যক্তি আপনার প্রোফাইল পিকচার, লাস্ট-সিন সহ যাবতীয় বিষয় সম্পর্কে জেনে নিতে পারবেন।

যদিও মেসেজিং অ্যাপটি ইউজারদের জন্য অনেকগুলি বৈশিষ্ট্য অফার করে, এটিতে এখনও কয়েকটি দরকারী বৈশিষ্ট্যের অভাব রয়েছে। তাদের মধ্যে একটি হল ফোন নম্বর সংরক্ষণ না করে (সরাসরি) হোয়াটসঅ্যাপে মেসেজ পাঠানোর ক্ষমতা। তবে, আপনাকে এটি নিয়ে চিন্তা করতে হবে না কারণ ফোন নম্বর সেভ করেই অচেনা ব্যক্তিকে সজজেই মেসেজ পাঠানোর একটি উপায় রয়েছে। এটি করার কোন সরাসরি উপায় নেই এবং আপনাকে এই কাজের জন্য নীচের ধাপগুলি অনুসরণ করতে হবে।

ফোন নম্বর সেভ না করে কীভাবে হোয়াটসঅ্যাপে মেসেজ পাঠাবেন?

প্রক্রিয়াটি বেশ সহজ এবং ১ মিনিটের মধ্যেই সেভ না করা নম্বরেও আপনি মেসেজ পাঠাতে পারবেন। একটি অফিসিয়াল শর্টকাট লিঙ্ক রয়েছে যা হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের অফার করে, যা আপনি হয়তো জানেন না। প্রক্রিয়াটি জানতে নীচের-লিখিত পদক্ষেপগুলি অনুসরণ করুন।

ধাপ ১: আপনাকে প্রথমে আপনার স্মার্টফোনে যে কোন ব্রাউজার খুলতে হবে এবং “https://wa.me/phonenumber” অ্যাড্রেস টাইপ করতে হবে।”

এখানে মনে রাখতে হবে এই URL ঠিকানাটি শুধু কপি-পেস্ট করবেন না। আপনাকে প্রথমে URL-এ “ফোন নম্বর”-এর জায়গায় আপনার মোবাইল নম্বর টাইপ করতে হবে। একবার আপনি আপনার নম্বর যোগ করলে, URLটি দেখতে এইরকম হওয়া উচিত: https://wa.me/991125387

ধাপ ২: আপনি এখন একটি গ্রিন বক্স দেখতে পাবেন, যেখানে লেখা আছে “চ্যাট চালিয়ে যান৷” শুধু এটিতে আলতো চাপুন এবং আপনাকে আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টে redirected করা হবে এবং ১ মিনিটের কম সময়ের মধ্যে আপনি অচেনা সেই নম্বরে সহজেই মেসেজ পাঠিয়ে দিতে পারবেন নম্বর সেভ না করেই।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: How to send whatsapp messages without saving phone number