scorecardresearch

বড় খবর

ইন্সটাগ্রামের স্টোরি শেয়ার হচ্ছে ফেসবুকেও? জানুন সহজেই কীভাবে Unlink করবেন

জানুন কীভাবে সহজেই ইন্সটাগ্রাম থেকে ফেসবুক অ্যাকাউন্ট আলাদা করবেন

ইন্সটাগ্রাম থেকে ফেসবুক লিঙ্ক আলাদা করবেন কীভাবে জেনে নিন!

অনেক সময়ই দেখা যায় ইন্সটাগ্রামে শেয়ার করা কোন স্টোরি অথবা কোন ছবি একই সঙ্গে ফেসবুকেও শেয়ার হয়ে যায়। আমাদের অনেকের মনেই এই প্রশ্ন থাকে কেন এমন হয়! এটা Instagram-এর পলিসি। Instagram-এর সত্ত্ব Facebook কিনে নেওয়ার পর থেকেই এই নতুন বৈশিষ্ট্য যোগ হয়েছে। দুটি প্লাটফর্ম জুড়ে গিয়েছে একসঙ্গে।

তবে এক্ষেত্রে মনে রাখতে হবে গোটা বিষয়টি নির্ভর করছে ইউজারদের ওপরেই। দু’টি প্লাটফর্ম একবার সংযুক্ত হয়ে গেলে Instagram থেকে সরাসরি Facebook-এ শেয়ার করে ফেলা যায় স্টোরি বা ফোটো কনটেন্ট। তবে এই সুবিধা পান শুধুমাত্র Android ও iOS ব্যবহারকারীরাই। গ্রাহকের অপছন্দ হলে তাঁরা অবশ্যই দু’টি প্লাটফর্মকে আলাদা ভাবে ব্যবহার করতে পারেন বা Instagarm থেকে Unlink করে দিতে পারেন Facebook সেই ব্যবস্থা রাখা রয়েছে।

Instagram অ্যাপের একেবারে নীচে ডানদিকে আপনার প্রোফাইল পিকচারে ক্লিক করে নিজের প্রোফাইলে যান। একেবারে ডানদিকে ওপরে more অপশনে যান। এ বার settings অপশনে ক্লিক করুন। একেবারে নীচে Account Centre অপশনে যান। নিজের নামের উপর ক্লিক করুন। Connected account অপশনে যান। Remove from Account Centre অপশনে যান Continue তো tap করুন। Remove করুন। এ ভাবেই দু’টি অ্যাকাউন্ট সহজেই ইউজাররা চাইলেই Unlink হয়ে যাবে। এত Instagram-এর যে কোনও content সরাসরি Facebook –এ শেয়ার হয়ে যাবে না।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: How to unlink facebook profile from your instagram account ac