scorecardresearch

‘সুপার জুম’, হুয়াওয়ে ফোনের কামাল ক্যামেরা

P30 Pro ক্যামেরায় তোলা ছবি। যার জুম ক্ষমতা পেরিস্কোপ লেন্সের মত। আগামী ২৬ মার্চ প্রথমে ফ্রান্সের ময়দানে লঞ্চ হবে Huawei P30 Pro

huawei p30 pro camera

ফোনের ক্যামেরার ‘সুপার জুমে’ তাজ্জব গ্যাজেট ওয়ার্ল্ড। সদ্য ফাঁস হয়েছে হুয়াওয়ের P30 Pro ক্যামেরায় তোলা ছবি। যার জুম ক্ষমতা পেরিস্কোপ লেন্সের মত। আগামী ২৬ মার্চ প্রথমে ফ্রান্সের ময়দানে লঞ্চ হবে Huawei P30 Pro। ছবিটা যেখান থেকে ফাঁস হয়েছে, সেখানে উল্লেখ করা হয়েছে, “এটি প্রি প্রোডাকশন ডিভাইস”।

যে শটের ছবি শেয়ার করা হয়েছে, সেই ছবিতে দেখা যাচ্ছে, সর্বশেষ জুমে তোলা ছবিতে রয়েছে একাধিক নয়েজ। কিন্তু ছবি স্পষ্ট। সাধারণ শট এবং জুম করে তোলা ছবির ক্ষেত্রে একই ধরনের আলো এবং রঙ বজায় রাখতে পারে এই ফোন।

Huawei P30 Pro তোলা ছবি
Huawei P30 Pro জুম করে তোলা ছবি ,
Huawei P30 Pro তিনটি আলদা জুম করে তোলা ছবি

হুয়াওয়ে নিশ্চিত করেছে তাদের আপকামিং ফোনে থাকছে পেরিস্কোপ স্টাইল ক্যামেরা লেন্স। যা দিয়ে সম্ভব সুপার জুম। অ্যান্ড্রয়েডের এক রিপোর্টে প্রকাশিত হয়েছে, হুয়াওয়ের বিশ্ব প্রোডাক্ট মার্কেটিংয়ের ভাইস প্রেসিডেন্ট ক্লিমেন্ট ওং জানান, ফোনে থাকবে সুপার জুম সেন্সর, যা দিয়ে কম আলোতেও নিঁখুত ছবি তোলা সম্ভব।

বেশ কয়েক দিন আগে ফাঁস হয়েছিল ফোনের ক্যামেরার স্পেসিফিকেশন। যেখানে উল্লেখ করা হয়, 5x অপটিকাল জুম থাকবে ফোনটিতে। কিন্তু এদিকে Galaxy S10+ ফোনে এর আগেই এসে পৌছেছে 10x অপটিকাল জুম।

ওং এর বক্তব্য অনুযায়ী, P30 Pro ক্যামেরার তৃতীয় সেন্সর হবে পেরিস্কোপ স্টাইল। তিনি নিশ্চিত করেছেন যে ফোনটিতে “সুপার-জুম” ক্ষমতা থাকবে, তবে কতটা জুম করতে পারবে তা জানান নি।

আন্দাজ করা হচ্ছে ফোনে থাকবে ৬.৫ ইঞ্চির Full HD+ OLED ডিসপ্লে যার অ্যাসপেক্ট রেশিও ১৯:৯। ফোনে থাকবে ১২ জিবি র‌্যাম ও ৫১২ জিবি ইন্টারনাল স্টোরেজ। অ্যান্ড্রয়েড ৯ পাই অপারেটিং সিস্টেমের সঙ্গে চলবে কিরিন ৯৮০ প্রসেসর।

Read the full story in English  

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Huawei p30 pro camera super zoom feature leaked camera samples