বাজেট ফ্রেন্ডলি গাড়ি আনল হুন্ডাই

চলতি মাসের ১০ থেকে ২২ তারিখ পর্যন্ত আগাম বুকিং করা যাবে। প্রথম পঞ্চাশ হাজার গ্রাহক আগাম বুক করতে পারবেন ১১,১০০ টাকার বিনিময়ে।

By: Updated: October 10, 2018, 9:00:06 AM

দক্ষিণ কোরিয়ার গাড়ি প্রস্তুতকারক হুন্ডাই মঙ্গলবার জানিয়েছে, তাদের জনপ্রিয় হ্যাচব্যাক গাড়ি স্যান্ট্রো এই মাসে নতুন রূপে ভারতে লঞ্চ হতে চলেছে। ২০১৪ সালের ডিসেম্বর মাসে শেষবার স্যান্ট্রোর একটি মডেল বাজারে এসেছিল। নতুন মডেলটির ইঞ্জিন CNG গ্যাসে চলতেও সক্ষম। মাইলেজ দেবে লিটার পিছু ২০ কিলোমিটার।

HMIL পরিচালক ও সিইও ওয়াই কে কুন বলেছেন, অনলাইন ভোটে গ্রাহকদের কাছ থেকে প্রতিক্রিয়া পাওয়ার পর কোম্পানি ‘ফ্যামিলি কার’ হিসাবে এই গাড়িটি লঞ্চ করছে। এটি ‘modern tall boy’ car, অর্থাৎ লম্বা লোকজনের বসার ক্ষেত্রেও বেশ আরামদায়ক। চলতি মাসের ১০ থেকে ২২ তারিখ পর্যন্ত আগাম বুকিং করা যাবে। প্রথম পঞ্চাশ হাজার গ্রাহকরা আগাম বুক করতে পারবেন ১১,১০০ টাকার বিনিময়ে।

Eco coating থাকে এসিতে, যাতে গাড়িতে দুর্গন্ধ না হয়। সেই কোটিং রয়েছে নতুন স্যান্ট্রোতেও।

২০০১ থেকে ২০১০ সাল অবধি মধ্যবিত্তের সাধের গাড়ি কেনার হুজুগ উঠলে প্রথম পছন্দেই থাকত স্যান্ট্রো। তার প্রথম কারণ দাম, এবং গাড়িগুলি হত সত্যি বেশ আরামদায়ক। কম বাজেটেই গাড়িটিতে রয়েছে রি ইন্টার, EBD (electronic brake distribution), যা ব্রেকিং পাওয়ার কে কন্ট্রোল করে) ও ABS। কোনো এই রেঞ্জের গাড়িতে এই মূহুর্তে এই উন্নত পদ্ধতি নেই। সাধারণত গাড়ির সামনের দিকেই থাকে এসির আউটলেট। এই গাড়িটিতে পিছনের সিটের দিকেও থাকবে এসির আউটলেট।

লাখ দশেক টাকার ভারনা, থ্রেডায় Eco coating থাকে এসিতে, যাতে গাড়িতে দুর্গন্ধ না হয়। সেই ইকো কোটিং রয়েছে হুন্ডাইয়ের এই নতুন স্যান্ট্রোতেও।

কোম্পানির দাবি, নতুন গাড়িটি অল্প বাজেটের মধ্যে গ্রাহককে সন্তুষ্ট করতে পারবে। তিনটি সিলিন্ডারের শক্তিশালী ইঞ্জিন রয়েছে। মিউজিক সিস্টেমে রয়েছে ৬ ইঞ্চির ডিসপ্লে। এবং ভয়েস কন্ট্রোল রয়েছে। যার ফলে গাড়ি চালানোর সময় ফোন ধরার প্রয়োজন হবে না। স্টিয়ারিং ছেড়ে ফোন ধরতে আর হবে না। মুখে বললেই অনায়াসেই কল ধরে নিতে পারবেন আপনি।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Hyundai santro to make comeback late october in india

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
শাহী সফরের আগেই 
X