শাওমির নতুন সাব-ব্র্যান্ড পোকোফোনে থাকছে একাধিক ফিচার

দুটি ভার্সনে পাওয়া যাবে শাওমির সাব ব্র্যান্ড Pocophone F1। ৬জিবি/৮জিবি র‌্যামের সঙ্গে ৬৪ ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। ১২ ও ৫ মেগাপিক্সেলর রিয়ার ক্যামেরা কম্বিনেশন থাকবে ফোনটিতে।

By: Kolkata  Aug 9, 2018, 19:22:02 PM

এবার আর রেডমি বা এমআই নয়, শাওমি নিয়ে আসছে তার নতুন সাব ব্র্যান্ড পোকো। কদিন আগে সোশ্যাল মিডিয়ায় কানাঘুষো শোনা গেলেও তা কতটা সঠিক তা নিয়ে অনিশ্চয়তা ছিল। কিন্তু গতকাল জয় মানির করা টুইটে ধোঁয়াশা কেটে গেছে। গ্যাজেট ওয়ার্ল্ডে আসতে চলেছে নতুন সদস্য পোকো ফোন। তবে মনে করা হচ্ছে মূলত ভারতীয়দের জন্য শাওমি নিয়ে আসছে এই ফোন। স্মার্ট পোকোফোন ব্র্যান্ডে জয় মানির কি পদ তা এখনও জানা যায় নি।

কিছুদিন আগে Pocophone F1এর লঞ্চের খবর এসে পৌছেছিল। MySmartPrice প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, মনে করা হচ্ছিল বাজারে আগত নতুন ব্র্যান্ডটি শাওমির। যার নাম ‘Pocophone’। যেখানে প্রসেসরকে ঠান্ডা রাখার জন্য থাকবে অত্যাধুনিক প্রযুক্তি। তবে পকেট ফ্রেন্ডলি দামেই পাওয়া যাবে ফোনটি।

এই মূহুর্তে এর ইতিবৃত্ত প্রকাশিত হয়েছে আমেরিকার ফেডারেল কমিনিকেশন কমিশন এর ওয়েবসাইটে। সম্প্রতি ব্লুটুথ SIG সার্টিফিকেশন দ্বারা অনুমোদিত হয়েছে। তালিকা অনুযায়ী, এই আগাম ডিভাইসের মডেল নম্বর M1805E10A এ SoC বৈশিষ্ট্যের কোয়ালকাম এবং স্ন্যাপড্রাগন ৮৪৫। A2 এর মত প্রসেসরে আপোস করতে নারাজ শাওমি। স্ন্যাপড্রাগন ৮৪৫ এর সঙ্গে থাকবে ঠান্ডা রাখার জন্য একটি তরল পদার্থ। যা দিয়ে কর্মক্ষমতা বেড়ে যাবে প্রসেসরের। ধারণক্ষমতার স্থায়িত্ব বেড়ে যাবে বলে দাবি কোম্পানির। আপাতত Pocophone F1এর যে বৈশিষ্ট্য প্রকাশ্যে এসেছে তা হল, ফোনটিতে থাকবে ৫.৯৯ ইঞ্চির ডিসপ্লে। যার রেজুলেশন হবে ২১৬০x ১০৮০ পিক্সেল। স্ক্রিনের রেশিও থাকবে ১৮: ৯ অ্যাসপেক্ট রেশিও।

আরও পড়ুন : তরল পদার্থ থাকায় গরম হবে না শাওমির নতুন সাব ব্র্যান্ডের ফোন

দুটি ভার্সনে পাওয়া যাবে শাওমির সাব ব্র্যান্ড Pocophone F1। ৬জিবি/৮জিবি র‌্যামের সঙ্গে ৬৪ ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। ১২ ও ৫ মেগাপিক্সেলর রিয়ার ক্যামেরা কম্বিনেশন থাকবে ফোনটিতে। ১২ মেগাপিক্সলের ক্যামেরা লেন্সে থাকবে ১.৪ µm পিক্সেল ও ডুয়াল পিক্সলের অটোফোকাস। ৫ মেগাপিক্সেলের সঙ্গে থাকবে ডেপথ সেন্সর। সেলফি জনপ্রিয়তার জন্য সামনে বরাদ্দ ২০ মেগাপিক্সেল। কোম্পানি জানিয়েছে সুপার পিক্সেল প্রযুক্তি থাকবে সামনের ক্যামেরায়। যার মধ্যে অতিরিক্ত ক্লিয়ারিটির জন্য ফোর পিক্সেলের কম্বাইন থাকবে ওই টেকনোলজিতে। ৪০০০ mAh ব্যাটারি ব্যাকআপ রয়েছে রয়েছে ফোনটিতে। সফ্টওয়্যার জন্য, সর্বশেষ আপডেটেড কাস্টম রম, MIUI 10 দ্বারা চালিত হবে।এইমূহুর্তে ভারতে কত দাম হবে তা নিয়ে কোম্পানির তরফ থেকে কিছু জানানো হয়নি। বিশেষজ্ঞদের মতে OnePlus 6 ও Honor 10-এর সঙ্গে টেক্কা দিতে সক্ষম হবে এই ফোন।

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest Technology News in Bengali.


Title: শাওমির নতুন সাব-ব্র্যান্ড পোকোফোনে থাকছে একাধিক ফিচার

Advertisement

Advertisement

Advertisement