বড় খবর

ভারতে নিষিদ্ধ এমআই ব্রাউজার

আমরা কয়েকটি শাওমি ডিভাইস পরীক্ষা করে দেখেছি যে ইনস্টল হওয়া পূর্ববর্তী এমআই ব্রাউজার অ্যাপটি এখনও ফোনগুলিতে কাজ করছে।

ভারত-চীন সীমান্ত যুদ্ধ পরিস্থিতি তৈরি হওয়ার পর ভারত সরকার টিকটকের মতো বেশ কয়েকটি জনপ্রিয় চিনা অ্যাপ্লিকেশন ভারতে নিষিদ্ধ ঘোষণা করেছে। দেশে প্রাথমিক ৫৯ টি অ্যাপ্লিকেশন নিষিদ্ধ করার পরে, ভারত সরকার টিকটক লাইটের মতো একাধিক অ্যাপ নিষিদ্ধ করার পরে আরও ৪৭ টি অ্যাপ নিষিদ্ধ করেছে। এই তালিকায় রয়েছে এমআই ব্রাউজার প্রো।

উল্লেখ্য, শাওমি অ্যাপ ভারতে নিষিদ্ধ হয়নি। ৫৯ টি চিনা অ্যাপের তালিকায় বেশি কিছু এম আই কমিউনিটির বেশ কিছু অ্যাপকে নিষিদ্ধ করা হয়েছিল।
এমআই ব্রাউজার অ্যাপ্লিকেশনটি সেই তালিকায় রয়েছে। আসলে, মাই ব্রাউজার অ্যাপগুলির কোনওটিই গুগল প্লে স্টোর এবং অ্যাপল অ্যাপ স্টোরটিতে উপলভ্য নয়।

নিষেধাজ্ঞার পরপরই, এমআই ব্রাউজার প্রো অ্যাপ্লিকেশনটি প্লে স্টোর এবং অ্যাপ স্টোর উভয় থেকেই সরানো হয়েছে। তবে, যাদের ফোনে এই অ্যাপ রয়েছে তারা এখনও এটি ব্যবহার করতে পারেন। তবে নতুন করে ডাউনলোড করা যাবে না।

পোকো, রেডমি, এবং এমআই সহ সমস্ত শাওমি ফোনগুলিতে এমআই ব্রাউজার অ্যাপ সাথে রয়ছে। আমরা কয়েকটি শাওমি ডিভাইস পরীক্ষা করে দেখেছি যে ইনস্টল হওয়া পূর্ববর্তী এমআই ব্রাউজার অ্যাপটি এখনও ফোনগুলিতে কাজ করছে।

Read the full story in English

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India bans mi browser pro what it means for xiaomi phone users

Next Story
ফোন-ঘড়ি-ট্যাব-বাডস সহ একাধিক গ্যাজেট নিয়ে হাজির স্যামসাং
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com