কনটেন্ট ক্রিয়েটরদের জন্য আরও বেশি অর্থ উপার্জনের পথ খুলে দিল Instagram

Instagram-এর ক্রিয়েটর যাঁদের প্রচুর সংখ্যায় Followers রয়েছে, তাঁদের এক্সক্লুসিভ কনটেন্ট দেখার জন্য টাকা খরচ করতে হবে।

কনটেন্ট ক্রিয়েটরদের জন্য আরও বেশি অর্থ উপার্জনের পথ খুলে দিল Instagram

কনটেন্ট ক্রিয়েটরদের জন্য অর্থ উপার্জনের পথ খুলে দিল মেটা-র নিজস্ব প্ল্যাটফর্ম ইনস্টাগ্রাম। সাবস্ক্রিপশন ফিচারের মাধ্যমে এবার থেকে নিজেদের কনটেন্ট মানিটাইজ করার সুযোগ পেয়ে যাবেন ক্রিয়েটররা। এই নতুন ফিচারে ইনস্টাগ্রাম ইউজারদের তাঁদের পছন্দের ক্রিয়েটরের এক্সক্লুসিভ কনটেন্ট দেখতে সাবস্ক্রাইব করতে হবে। হতে পারে সেই কনটেন্ট কোনও লাইভ স্টোরিজ় বা ব্যাজ বা অন্য কোনো জিনিস।

আপাতত মার্কিন যুক্তরাষ্ট্রে গুটিকয়েক ক্রিয়েটর এবং প্রভাবশালীদের এই ফিচারটি পরীক্ষা করতে দিচ্ছে ইনস্টাগ্রাম। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, আগামী কয়েক সপ্তাহের মধ্যেই তা আরও একটা বড় সংখ্যক কনটেন্ট ক্রিয়েটরের কাছে পৌঁছে দেওয়া হবে।যে কোনও ইউজারের পোস্ট দেখতে গেলে আপনাকে কোনও খরচ করতে হবে না। কিন্তু যাঁরা Instagram-এর ক্রিয়েটর যাঁদের প্রচুর সংখ্যায় Followers রয়েছে, তাঁদের এক্সক্লুসিভ কনটেন্ট দেখার জন্য টাকা খরচ করতে হবে।এই সাবক্রিপশন ব্যবস্থা চালু করার পিছনে কারণ একটিই।

সেটি হল ক্রিয়েটররা যাতে আরও বেশি করে আর্থ উপায় করতে পারে সেই বিষয়টি নিশ্চিত করা। ইতিমধ্যে Youtube-এ অনেক ক্রিয়েটরের চ্যানেলে যোগ হওয়ার জন্য টাকা খরচ করতে হয়।এবিষয়ে Instagram এর চিফ অফিসার Adam Mosseri একটি Video পোস্ট করেছেন Twitter-এ। সেখানে তিনি বলেন, “ক্রিয়েটরদের জন্য সাবক্রিপশন ব্যবস্থা চালু করা হচ্ছে। ক্রিয়েটররা নিজেরা বাঁচার জন্য যেটা করে তা অত্যন্ত গুরুত্বপূর্ণ।”

Instagram মনে করছে, এই ব্যবস্থার ফলে ফলোয়ারদের সঙ্গে ক্রিয়েটরদের আরও গভীর সম্পর্ক তৈরি হবে। এবং পেজের এনগেজমেন্টও বাড়বে। Instagram এবিষয়ে একটি ব্লগপোস্ট করেছে। সেখানে বলা হয়েছে, “Instagram-এ সাবক্রিপশন চালু হওয়ার ফলে ফলোয়ারদের সঙ্গে ক্রিয়েটরদের সম্পর্ক আরও গভীর হবে।

একই সঙ্গে ক্রিয়েটরদের মাসিক ইনকাম অনেকটাই বাড়বে।”কোনও একজন ক্রিয়েটরকে যদি তাঁর Followers-রা পেইড সাবক্রিপশন করেন তাহলে সেই ক্রিয়েটররা তাঁদের ফলোয়ারদের জন্য কিছু এক্সক্লুসিভ কনটেন্ট তৈরি করবে। যা শুধুমাত্র পেইড সাবস্ক্রাইবাররাই দেখতে পাবে।$0.99 to $99.99 এর মধ্যে সাবক্রিপশন ফি রাখা হবে বলে জানানো হয়েছে। ভারতীয় অঙ্কে যা প্রায় 73টাকা থেকে সাড়ে সাত হাজার টাকার মধ্যে হবে।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Instagram is currently testing a paid subscription feature for creators

Next Story
নতুন Tablet এবং ল্যাপটপ বাজারে আনল Lenovo, জেনে নিন কী কী থাকছে এই নয়া গেজেটে