scorecardresearch

বড় খবর

‘Take A break’- নয়া ফিচার আনল ইন্সটাগ্রাম, জেনে নিন বিস্তারিত

কোন সময় বিরতি প্রয়োজন এবার ব্যবহারকারীদের জানিয়ে দেবে এই অ্যাপটি।

‘Take A break’- নয়া ফিচার আনল ইন্সটাগ্রাম

সকলের কাছেই সময় কাটানোর জন্য অন্যতম মাধ্যমে পরিণত হয়েছে এই সামাজিক মাধ্যমটি। সময় কাটানোর জন্য বলা হলেও ব্যস্ততার সময়েও Instagram-এর ফিডের দিকে নজর রাখতে কেউ ভোলেন না। মূলত পার্সোনালাইজড নিউজ ফিড, নো রিপিট কন্টেন্ট, ঝকঝকে ইন্টারফেসের জন্যই জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে গেছে Meta-র এই সোশাল মিডিয়া প্ল্যাটফর্মটি। সেই সঙ্গে আবাএ ইউজারদের জন্য লেটেস্ট ফিচার নিয়ে আসে এই মিডিয়া প্ল্যাটফর্মটি। অনেকেই আছেন যারা ইন্সটাতে রীতিমত অ্যাডিক্টেড হয়ে পড়েছেন। সারাক্ষণ মোবাইলের স্ক্রিনে চোখ রাখলে হতে পারে নানা শারীরিক সমস্যাও। এবার সেই সমস্যা সমাধানে এগিয়ে এল ইন্সটাগ্রাম। একটানা বেশ কিছুক্ষণ সময় Instagram-এ কাটানোর পর প্রয়োজন নির্দিষ্ট সময়ের বিরতি। কোন সময় বিরতি প্রয়োজন এবার ব্যবহারকারীদের জানিয়ে দেবে এই অ্যাপটি।

ধরে নেওয়া যাক আপনি একটানা আধঘণ্টা instagram এ রয়েছেন। এরপর instagram এর AI-এর মাধ্যমে নিজে থেকেই পপ-আপ শো করবে। সেখানে জানানো হবে আপনার এবার বিরতি প্রয়োজন। কারণ আপনি একটানা অনেক্ষণ Instagram ব্যবহার করেছেন। ভারত সহ বিশ্বের বিভিন্ন দেশের instagram ব্যবহারকারীদের জন্য এই ফিচার দেওয়া হয়েছে। কিন্তু এই ফিচারটি চালু করার বিষয়টি নির্ভর করবে ব্যবহারকারীদের উপর। অর্থাৎ ব্যবহারকারীর ইচ্ছা হলে তবেই এই ফিচার চালু করতে পারবে। আর যদি ইচ্ছা না হয় তাহলে তা চালু নাও করতে পারেন।

ব্যবহারকারীরা এই ফিচারটি চালু করার সময় টাইম অপশন সিলেক্ট করতে হবে। অর্থাৎ কতক্ষণ পর বিরতি নেবেন তা ঠিক করতে পারবেন ব্যবহারকারী। সেখানে দেওয়া রয়েছে ১০ মিনিট, ২০ মিনিট, ৩০ মিনিট টাইম অপশন। এই ফিচারটি চালু করার বিষয়ে নভেম্বরেই জানানো হয়েছিল। প্রায় তিন মাস পর ফিচারটি চালু করা হল। ইতিমধ্যে আমেরিকা, লন্ডন, কানাডা, অস্ট্রেলিয়া এবং নিউজ়িল্যান্ডে এই ফিচারটি টেস্ট করা হয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Instagram launches take a break feature in india