scorecardresearch

বড় খবর

স্টোরিতে যুক্ত হতে চলেছে ভয়েস, ইমেজ রিপ্লাই! নয়া ফিচার নিয়ে হাজির Instagram

একটি টুইটে আলেসান্দ্রো পালুজি দেখিয়েছেন কিউ আর কোড স্ক্যান করে এবার থেকে নিজের পোস্ট ইন্সটাগ্রামে শেয়ার করতে পারবেন ইউজাররা।

স্টোরিতে যুক্ত হতে চলেছে ভয়েস, ইমেজ রিপ্লাই! নয়া ফিচার নিয়ে হাজির Instagram
এখন থেকে রিলসে ইমেজ, অথবা ভয়েস মেসেজ সহ রিলসের রিপ্লাইয়ের সুবিধা নিয়ে হাজির ইন্সটাগ্রাম।

ইন্সটাগ্রাম ইউজারদের নয়া ফিচার। এখন থেকে রিলসে ইমেজ, অথবা ভয়েস মেসেজ সহ রিলসের রিপ্লাইয়ের সুবিধা নিয়ে হাজির ইন্সটাগ্রাম। সফ্টওয়্যার ডেভালপার আলেসান্দ্রো পালুজির একটি টুইট অনুসারে বিষয়টি সামনে এসেছে। এর সঙ্গেই অন্য একটি টুইটে আলেসান্দ্রো পালুজি দেখিয়েছেন কিউ আর কোড স্ক্যান করে এবার থেকে নিজের পোস্ট ইন্সটাগ্রামে শেয়ার করতে পারবেন ইউজাররা।

পালুজির দ্বারা শেয়ার করা স্ক্রিন শট অনুসারে দেখা যাচ্ছে কোন রিলসের রিল্পাই দেওয়া ক্ষেত্রে ইউজাররা একাধিক বিকপ্ল পাবেন। সেখানে ইমেজ, ভয়েস মেসেজ, জিআইএফ সহ রিলসের রিপ্লাই দিতে পারবেন ইন্সটা ইউজাররা।

ফেব্রুয়ারিতে, প্ল্যাটফর্মটি এমন একটি বৈশিষ্ট্য চালু করেছিল যা ব্যবহারকারীদের সরাসরি মেসেজের আকারে প্রতিক্রিয়া না জানিয়ে অন্য ব্যবহারকারীদের স্টোরি লাইক করার সুবিধা নিয়ে এসেছে। তখন পর্যন্ত, একটি ইন্সটা স্টোরিতে প্রতিক্রিয়া জানানোর একমাত্র উপায় ছিল স্টোরির নীচে প্রদর্শিত পাঠ্য বাক্সে ব্যবহারকারীকে একটি সরাসরি বার্তা পাঠানো (বা পূর্বনির্ধারিত ইমোজি, জিআইএফএস বা স্টিকার ব্যবহার করে)। নতুন ‘প্রাইভেট স্টোরি লাইকস’ অ্যাপের স্টোরি ভিউ বিভাগে পাওয়া ব্যবহারকারীরা দেখতে পারবেন কে তার স্টোরি লাইক করেছেন।

ইনস্টাগ্রামের প্রধান অ্যাডাম মোসেরি, ২০২১ সালের জুনে তার টুইটারে শেয়ার করা একটি ভিডিওতে কোম্পানির অগ্রাধিকার সম্পর্কে বলেছিলেন। ভিডিওতে, তিনি চারটি মূল ক্ষেত্রে জোর দিয়েছেন যেখানে Instagram ফোকাস করছে: নির্মাতা, ভিডিও, শপিং এবং মেসেজিং। নতুন এই ভয়েস রিপ্লাই এবং ইমেজ রিপ্লাই ফিচার প্ল্যাটফর্মে আরও ক্রিয়েটর, ভিডিও কন্টেন্ট এবং মেসেজিং পরিষেবাকে আরও উৎসাহিত করার দিকে Instagram-কে পরিচালিত করবে।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Instagram reportedly testing image and voice replies for stories sharing posts with qr codes