scorecardresearch

বড় খবর

ইনস্টাগ্রাম নিয়ে আসতে চলেছে সাবস্ক্রিপশন ফিচার, থাকছে আয়ের সুবিধাও

ক্রিয়েটররা তাদের গ্রাহকদের জন্য বিশেষ লাইভ সেশন আয়োজন করতে সক্ষম হবেন।

ইনস্টাগ্রাম নিয়ে আসতে চলেছে সাবস্ক্রিপশন ফিচার, থাকছে আয়ের সুবিধাও
নতুন সাবস্ক্রিপশন ফিচার ইন্সটাগ্রামের

ফটো-শেয়ারিং প্ল্যাটফর্ম Instagram (ইনস্টাগ্রাম)-এর জনপ্রিয়তা সময়ের সঙ্গে সঙ্গে উত্তরোত্তর বেড়েই চলেছে। সেক্ষেত্রে এবার কন্টেন্ট ক্রিয়েটর এবং পেড ফলোয়ার্রসদের মধ্যে সংযুক্তি আরো উন্নত করতে, শীঘ্রই সংস্থাটি একটি নতুন করবে বলে জানা গিয়েছে। বলা হচ্ছে, এই নতুন ফিচারটি ক্রিয়েটরদের একচেটিয়া কন্টেন্ট সরবরাহ করতে সহায়তা করবে। বিনিময়ে তারা Instagram থেকে আয় করতে পারবেন। Meta (মেটা) প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গের মতে, Instagram, ক্রিয়েটরদের জন্য একটি সাবস্ক্রিপশন ভিত্তিক মডেল পরীক্ষা করছে। এক্ষেত্রে এক্সক্লুসিভ কন্টেন্টের বিনিময়ে, ব্যবহারকারীদের মাসিক ভিত্তিতে কিছু টাকা দিতে হবে।

প্রতি মাসে কত টাকা দিতে হবে ইউজারদের

সংস্থার ঘোষণা অনুযায়ী, ইউজারদের নির্দিষ্ট ধরনের কন্টেন্ট দেখার জন্য প্রতি মাসে ০.৯৯ ডলার থেকে ৯৯.৯৯ ডলার ব্যয় করতে হবে। এক্ষেত্রে সাবস্ক্রাইবাররা স্টোরিজ, লাইভ স্ট্রিম এবং অন্যান্য কন্টেন্টে অ্যাক্সেস পাবেন। এই প্রসঙ্গে বলে রাখি, বর্তমানে বাস্কেটবল প্লেয়ার সেডোনা প্রিন্স, মডেল কেলসি কুক, অভিনেতা অ্যালান চিকিন চৌ, অলিম্পিক জিমন্যাস্ট জর্ডান চিলি এবং ডিজিটাল প্রযোজক লুনিসহ মাত্র ১০ জন আমেরিকান নির্মাতার পেড ফলোয়ার্রস সার্ভিস রয়েছে৷

ইনস্টাগ্রাম সাবস্ক্রাইবার ফিচারে সাবস্ক্রাইবার লাইফ, সাবস্ক্রাইবার স্টোরিজ এবং সাবস্ক্রাইবার ব্যাজ নামে তিনটি নতুন এক্সক্লুসিভ ফিচার দেওয়া হবে। এছাড়াও, ক্রিয়েটররা তাদের গ্রাহকদের জন্য বিশেষ লাইভ সেশন আয়োজন করতে সক্ষম হবেন।

আসছে আরো নতুন কিছু ফিচার

ইনস্টাগ্রাম অ্যাপে খুব তাড়াতাড়ি ভার্টিকাল স্ক্রোলিং, রিডিজাইন স্টোরিসহ বেশ কিছু ফিচার আসবে বলে নিশ্চিত হয়েছে। এই ফিচারগুলি এখনো পরীক্ষাধীন পর্যায়ে রয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Instagram rolls out subscription only feature that will allow creators to get paid for their content