বড় খবর

ইউজারদের অ্যাকাউন্ট কেন ডিলিট করছে ইনস্টাগ্রাম?

ইনস্টাগ্রামের নীতি লঙ্ঘন করলে এবার মুছে দেওয়া হবে সেই অক্যাউন্ট। এই মর্মে কর্তৃপক্ষের তরফ থেকে আগাম বার্তা যাচ্ছে ইউজারদের কাছে। সম্প্রতি ফেসবুকের এই কোম্পানি নিজেদের নীতিতে নতুন নিয়মও যোগ করেছে।

ইনস্টাগ্রামের নতুন অ্যাকাউন্টের বন্ধ করে দেওয়ার নিয়ম

ইনস্টাগ্রামের নীতি লঙ্ঘন করেছেন, কিংবা কোনও আপত্তিকর তাদের গাইডলাইনকে মানেননি? নোটিফিকেশন আসতে পারে আপনার কাছে। ইনস্টাগ্রামের নীতি লঙ্ঘন করলে এবার মুছে দেওয়া হবে সেই অক্যাউন্ট। এই মর্মে কর্তৃপক্ষের তরফ থেকে আগাম বার্তা যাচ্ছে ইউজারদের কাছে। সম্প্রতি ফেসবুকের এই কোম্পানি নিজেদের নীতিতে নতুন নিয়মও যোগ করেছে। একটি ব্লগে ইনস্টাগ্রামের তরফে জানানো হয়েছে, ”এই পরিবর্তনের ফলে আমরা সেই সমস্ত অ্যাকাউন্টগুলিকে চিহ্নিত করে ডিলিট করতে পারব যারা ক্রমাগত আমাদের নিয়ম বিরুদ্ধ কাজ করে চলেছে।”

ইনস্টাগ্রামের নতুন অ্যাকাউন্টের বন্ধ করে দেওয়ার নিয়মে, নির্দিষ্ট সময়ের মধ্যে একাধিকবার হিংসামূক ঘটনা ঘটলে তারা সেই অ্যাকাউন্ট ডিলিট করতে পারেন। এখনও পর্যন্ত কিছু শতাংশ অ্যাকাউন্ট তারা বন্ধ করেছেন। কোম্পানির তরফে জানানো হয়েছে নতুন নিয়মের মাধ্যমে মানুষকে অবগত করানো, যে তারা যা পোস্ট করেছেন সেই বিষয় সম্পর্কে যাতে তাদের ধারণা থাকে।

আরও পড়ুন, পরিচয় লুকিয়ে পর্ন দেখলেও আপনার পর্দাফাঁস করছে ফেসবুক

অ্যাকাউন্টের গ্রাহকদের কাছে নোটিফিকেশন পাঠাবে ইনস্টাগ্রাম। তাদের সাবধান করা হবে যে এই ধরনের কার্যকলাপ চলতে থাকলে তারা অ্যাকাউন্টটি বন্ধ করে দেবেন। সেখানে কোন কোন পোস্টে নিয়ম লঙ্ঘন করা হয়েছে তার তালিকাও দেওয়া থাকবে। হিংসাত্মমূলক কমেন্ট, স্টোরি বা পোস্ট মুছে দেওয়া হবে, সঙ্গে ইনস্টাগ্রামের কমিউনিটি গাইডলাইন ভঙ্গের জন্য ডিলিট করা হবে নির্দিষ্ট অ্যাকাউন্ট।

নিয়ম লঙ্খনের বিষয়গুলোর মধ্যে থাকতে পারে পর্নোগ্রাফি, বুলি করা, হ্যারাশমেন্ট, ঘৃণা উদ্রেককারী স্পিচ, ড্রাগ সেল, কাউন্টার টেরোরিসম পলিসি। ইনস্টাগ্রাম বলছে, এই পোস্ট মুছে গিয়ে সেই জায়গায় এরর দেখা যাবে।

Read the full story in English 

Web Title: Instagram will now warn users before deleting their accounts

Next Story
পরিচয় লুকিয়ে পর্ন দেখলেও আপনার পর্দাফাঁস করছে ফেসবুক
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com