scorecardresearch

বড় খবর

বদলে যাচ্ছে আপনার সাধের ইনস্টাগ্রাম প্রোফাইল

আপনার সাধের ইনস্টা-তে যোগ হচ্ছে মেসেজ, কল, ই-মেইল, ডিরেকশন। জানা যাচ্ছে, প্রোফাইল বদলের মূল কারণ হল ফলোয়ার্স কাউন্ট।

সমীক্ষা বলছে সম্প্রতি সোশাল মিডিয়াগুলিতে ভিড়ের তালিকায় সেরার সেরা ইনস্টাগ্রাম। বলা হচ্ছে, ফেসবুকের থেকেও না কি বেশি পছন্দের হয়ে উঠেছে এই অ্যাপ। আর তাই ইনস্টাগ্রামকে ঢেলে সাজোনোর উদ্যোগ নিয়েছে এটির ধারক সংস্থা ফেসবুক। প্রোফাইল ট্যাব থেকে শুরু করে ফলোয়ার্স ট্যাব সব কিছুরই ভোল বদল ঘটতে চলেছে শীঘ্রই।

ইনস্টাগ্রামের যে শুধু আদল বদলাবে, এমনটা একেবারেই ভাববেন না। বরং আপনার সাধের ইনস্টা-তে যোগ হচ্ছে মেসেজ, কল, ই-মেইল, ডিরেকশন। জানা যাচ্ছে, প্রোফাইল বদলের মূল কারণ হল ফলোয়ার্স কাউন্ট। সংস্থাটি মনে করছে এই বদলের ফলে যাকে ফলো করা হচ্ছে তিনি ফলোয়ার্সদের কাছে আরও বেশি স্পষ্টভাবে ধরা দেবেন। গত সপ্তাহের ঘোষণা অনুযায়ী, মেশিন লার্নিং-এর মাধ্যমে মুছে ফেলা হবে ভুয়ো অ্যাকাউন্টের লাইক এবং কমেন্ট। তাছাড়া, নতুন ডিজাইনের অংশ হিসাবে থাকবে ফলোয়ার্সদের সংখ্যা এবং কারা ফলো করছে তাঁদের নাম।

আরও পড়ুন :ইনস্টাগ্রাম থেকে কমে যাবে লাইক, ফলোয়ার্স

ফেসবুকের মালিকানাধীন এই সংস্থা একটি ব্লগ পোস্টে বলেছে , এই পরিবর্তনগুলির জন্য এখনও কাজ করছে ইনস্টাগ্রাম। Instagram নিশ্চিত করেছে যে ব্যবহারকারীদের সুবিধার জন্য ফটো এবং ভিডিও অপশনে তেমন কোনো পরিবর্তন আনবে না তারা।

ইনস্টাগ্রাম ব্যবহারকে আরও সহজ করার লক্ষ্যেই এই পরিবর্তন। পরবর্তী কয়েক সপ্তাহের মধ্যেই রি-লঞ্চ করা হবে এই নতুন আদলের ইনস্টাগ্রাম। এ বিষয়ে ইউজারদের মতামতও চাইছে এই সোশ্যাল মিডিয়া। কাজেই আপনি যদি মনে করে থাকেন অতিরিক্ত কোনো ফিচারের প্রয়েজনীতা রয়েছে এই জনপ্রিয় অ্যাপে, তাহলে সে কথা জানাতেই পারেন।

আগামী কয়েকদিনের মধ্যে Instagram-এ আপানার প্রোফাইল কেমন হতে চলেছে তারই একটি নমুনা ইতিমধ্যে শেয়ার করেছে এই জায়েন্ট সোশ্যাল সাইট। এই ছবি দেখে আন্দাজ করা যায়, প্রয়োজনে কোথায় থাকবে প্রোফাইল ফটো এবং তা সরাতেও পারবেন আপনি।

Read the full story in English 

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Instagrams new design will put focus user profile rather than follower count