বিশ্বজুড়ে ইন্টারনেট বিপর্যয়! আচমকা বন্ধ Amazon-সহ একাধিক সংবাদমাধ্যমের ওয়েবসাইট

Internet outage takes down: অ্যামাজনের মতো ই-কর্মাস সাইটেও এই বিপর্যয় ঘটে। Amazon.com ‌এর রিটেল ওয়েবসাইট আচমকা বন্ধ হয়ে যায়।

internet breakdown
বিশ্বজুড়ে বিপর্যস্ত ইন্টারনেট

হঠাৎই বিপর্যয়! বিশ্বজুড়ে আচমকাই বন্ধ হয়ে যায় ইন্টারনেট পরিষেবা। সংবাদসংস্থা রয়টার্সের তরফে বলা হয়েছে যে ফিনান্সিয়াল টাইমস, নিউইয়র্ক টাইমস, সিএনএন, ব্লুমবার্গ নিউজ সহ একাধিক আন্তর্জাতিক সংবাদমাধ্যমের ওয়েবসাইটগুলি এই বিপর্যয়ের মধ্যে পরে।

এমনকী, অ্যামাজনের মতো ই-কর্মাস সাইটেও এই বিপর্যয় ঘটে। Amazon.com ‌এর রিটেল ওয়েবসাইট আচমকা বন্ধ হয়ে যায়। কেন এই ঘটনা ঘটেছে তা নিয়ে এখনও কিছু জানা যায়নি। আমাজনের তরফে এখনও কিছু জানানো হয়নি।

সংবাদসংস্থা বিবিসি যেমন জানিয়েছে ব্রিটেনের সরকারি ওয়েবসাইট gov.uk বন্ধ হয়েছে এই বিপর্যয় ঝড়ে। একাধিক সংস্থার ওয়েবসাইটে গেলেই ফুটে উঠছে Error 503-এর একটি মেসেজ।

বিশ্বজুড়ে সংবাদমাধ্যমের ওয়েবসাইটগুলিই কেন কাজ করছে না, তা নিয়ে প্রশ্ন উঠেছে। ক্লাউড কম্পিউটিং প্রোভাইডার Fastly এই সমস্ত ওয়েবসাইটগুলির দায়িত্বে রয়েছে। বর্তমানে গোটা বিষয়টি খতিয়ে দেখছে তাঁরা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Internet outage takes down amazon guardian new york times and more websites error message

Next Story
Twitter India on IT rules: সুর নরম টুইটারের, দেশের ডিজিটাল আইন মানতে রাজিvoice tweet caption in Twitter
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com