scorecardresearch

বড় খবর

এলাকায় ইন্টারনেট পরিষেবা বন্ধ থাকলেও অ্যাপের মাধ্যমে পাঠান মেসেজ

নাগরিকত্ব সংশোধনী বিলের বিরোধিতায় উত্তাল ভারতে বর্তমানে এই অ্যাপ ব্যবহার করা শুরু করেছেন নেটিজেনদের একাংশ।

কথোপকথন চালিয়ে যেতে চান তাহলে ডাউনলোড করুন 'ব্রিজফাই' (Bridgefy)।

নাগরিকত্ব সংশোধনী বিলের বিরোধিতায় উত্তাল দেশের পশ্চিমবঙ্গ সহ উত্তর-পূর্ব রাজ্য। ক্যাব বিক্ষোভের জেরে ত্রিপুরায় ৪৮ ঘণ্টার জন্য ইন্টারনেট ও এসএমএস পরিষেবা বন্ধ রাখা হয়েছিল। এদিকে বৃহস্পতিবার নাগরিকত্ব সংশোধনী আইনের অশান্ত পরিস্থিতির উপর নিয়ন্ত্রণ রাখতে এবং এনআরসি হিংসাত্মক প্রতিবাদের জেরে দিল্লি শহরের বিভিন্ন এলাকায় বৃহস্পতিবার সকাল ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেওয়া হয়। দিন দুয়েক আগে হাওড়া জেলাতেও ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল প্রশাসন। এরকম পরিস্থিতিতে যদি কথোপকথন চালিয়ে যেতে চান তাহলে ডাউনলোড করুন ‘ব্রিজফাই’ (Bridgefy)।

সম্প্রতি দেখা যাচ্ছে, চিনের হংকংএ সরকার বিরোধী প্রতিবাদের সময় সবচেয়ে বেশি ডাউনলোড করা হয়েছে এই অ্যাপ। নাগরিকত্ব সংশোধনী বিলের বিরোধিতায় উত্তাল ভারতে বর্তমানে এই অ্যাপ ব্যবহার করা শুরু করেছেন নেটিজেনদের একাংশ।

‘ব্রিজফাই’ মেসেজ পাঠানোর জন্য মূলত সম্প্রচারকারী নেটওয়ার্ক ব্যবহার করে। ১০০ মিটারের মধ্যে দুই ব্যবহারকারীর মধ্যে একের পর এক প্রাইভেট চ্যাট করার অপশন রয়েছে এবং ৩৩০ ফিট দূরে কাউকে মেসেজ পাঠানোর জন্য অন্য একটি বিকল্প ফিচার রয়েছে। ব্রিজফাই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে, অফলাইন বিজ্ঞাপন, সাউন্ড, গেম পাঠানোর পাশাপাশি লোকেশন পাঠাতে পারবেন।

বৃহস্পতিবার, দিল্লির কিছু এলাকায় ভয়েস কল, ইন্টারনেট এবং এসএমএস পরিষেবা স্থগিত করা হয়েছে তা নিশ্চিত করে এয়ারটেল এবং ভোডাফোন। ইন্টারনেট বন্ধের পরই, বেশ কয়েকটি ব্যবহারকারী টুইটারে ব্রিজফাই অ্যাপটি ডাউনলোড করার পরামর্শ দেয়।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Internet shutdown bridgefy is a messaging app that doesnt need internet