নাগরিকত্ব সংশোধনী আইনের অশান্ত পরিস্থিতি নিয়ন্ত্রণ রাখতে বন্ধ টেলিকম পরিষেবা

দিল্লিতে ইন্টারনেট বন্ধের বিষয়ে এয়ারটেল, ভোডাফোন-আইডিয়া এবং জিও এখনও অফিসিয়াল কোনো বিবৃতি দিতে পারেনি।

By:
Edited By: Arunima Karmakar Kolkata  Updated: December 19, 2019, 02:41:39 PM

নাগরিকত্ব সংশোধনী আইনের অশান্ত পরিস্থিতির উপর নিয়ন্ত্রণ রাখতে এবং এনআরসি হিংসাত্মক প্রতিবাদের জেরে দিল্লি শহরের বিভিন্ন এলাকায় বৃহস্পতিবার সকাল ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেওয়া হল। দিল্লির কিছু এলাকায় এয়ারটেল, ভোডাফোন-আইডিয়া, জিও, এমটিএনএল/বিএসএনএল এর মতো টেলিকম অপারেটরদের ভয়েস কল, ইন্টারনেট এবং এসএমএস পরিষেবা বন্ধ রাখার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। ব্যবহারকারীদের একাংশ জানিয়েছে, সিলামপুর, ইন্ডিয়া গেট এবং দিল্লির আইটিওতে ইন্টারনেট পরিষেবা বন্ধ রয়েছে। লাল কেল্লা এলাকায় ১৪৪ ধারাকে বুড়ো আঙুল দেখিয়ে দিল্লিতে নাগরিকত্ব আইনের প্রতিবাদে বিক্ষোভে শামিল হাজার হাজার মানুষ।

আরও পড়ুন:ইন্টারনেট পরিষেবা বন্ধ থাকলেও অ্যাপের মাধ্যমে চালিয়ে যান কথোপকথন

ইন্ডিয়ান এক্সপ্রেসের কাছে ইন্টারনেট সার্ভিস বন্ধ করার নির্দেশের অনুলিপি রয়েছে। তাতে উল্লেখ রয়েছে, দিল্লির পুলিশের বিশেষ সেলের ডেপুটি-কমিশনার কর্তৃক ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে। আইন শৃঙ্খলা বজায় রাখতে ভয়েস কল, এসএমএস এবং ইন্টারনেটের সমস্ত যোগাযোগকে দিল্লিতে দুপুর ১ টা অবধি বন্ধ রাখতে হবে।

এয়ারটেল ইন্টারনেট পরিষেবা বন্ধ করার কারণ টুইট করে জানায়। যা ডিলিট করে দেওয়া হয়েছে। ভোডাফোন ইন্টারনেট পরিষেবা বন্ধ করার কারণ টুইট করে জানায়। যা ডিলিট করে দেওয়া হয়েছে।

কেন ইন্টারনেট ব্যবহার করা যাচ্ছে না, সে বিষয়ে এয়ারটেল ও ভোডাফোন টুইটারে জানিয়েছে, প্রশাসনের নির্দেশেই তারা বন্ধ রেখেছে সমস্ত রকম পরিষেবা। ভোডাফোনও তাই জানায়। কিন্তু খানিক পরে সেই টুইট তারা ডিলিট করে দেয়। দিল্লিতে ইন্টারনেট বন্ধের বিষয়ে এয়ারটেল, ভোডাফোন-আইডিয়া এবং জিও এখনও অফিসিয়াল কোনো বিবৃতি দিতে পারেনি।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Internet shutdown in delhi today airtel vodafone confirm internet services shutdown over anti caa protests

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
দশেরার বার্তা
X