scorecardresearch

বড় খবর

Apple iPhone SE3 কবে লঞ্চ? জেনে নিন বড়সড় আপডেট

রিপোর্ট অনুযায়ী মার্চে কোম্পানি আইফোন SE3 লঞ্চ করবে।

Apple এবার নতুন ভ্যারিয়েন্ট SE3 লঞ্চ করতে চলেছে।

চলতি বছরে বাজারে আসতে পারে iPhone-এর একটি স্পেশাল এডিশন (SE)। iPhone 2020-এর সাকশেসর হিসেবে ওই ফোন বাজারে আসতে চলেছে। সম্ভবত ফোনটির নাম দেওয়া হবে iPhone SE 3। যদিও Ross Young নামে একটি ডিসপ্লে ইন্ডাস্ট্রি কনসালটেন্ট দাবি করেছে ওই ফোনটির নাম হতে পারে SE+5G।

সংস্থার তরফে এবিষয়ে কিছু জানা না গেলেও Dylan নামে একজন Apple Analyst জানিয়েছেন, iPhone SE 2020 থেকে খুব একটি বড় পার্থক্য থাকবে না নতুন এই iPhone-এ। সিঙ্গল রিয়ার ক্যামেরা থাকতে পারে। 4.7 ইঞ্চির ডিসপ্লে থাকবে। এছাড়াও টাচ আইডি থাকার সম্ভাবনা রয়েছে।

Apple এবার নতুন ভ্যারিয়েন্ট SE3 লঞ্চ করতে চলেছে। রিপোর্ট অনুযায়ী মার্চে কোম্পানি আইফোন SE3 লঞ্চ করবে। কোম্পানির তরফ থেকে লঞ্চ করতে যাওয়া ছোট স্ক্রিন এবং কম দামে আইফোন লঞ্চের খবরে উচ্ছ্বসিত টেক মহল।

Apple I-phone SE3 এর মধ্যে একটি রিয়ার ক্যামেরা দেখতে পাওয়া যাচ্ছে। ফোনে প্রাইমারি যখন ৭ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেওয়া হচ্ছে, সম্প্রতি একটি  রিপোর্ট অনুযায়ী অ্যাপেল খুব দ্রুত আইফোন Apple I-phone SE3  2022 এর প্রোডাকশন শুরু করতে চলেছে।

ফোনটির ভিতরে থাকতে পারে Apple-এর A15 bionic 5G SoC। 3GB RAM দেওয়ার সম্ভাবনা রয়েছে। এবং 128GB স্টোরেজ থাকতে পারে। তবে সিঙ্গল রিয়ার ক্যামেরা দিলেও ক্যামেরাটি থাকবে অত্যাধুনিক। 12MP ক্যামেরা দেওয়ার সম্ভাবনা রয়েছে। ফোনটির ডিজাইন অনেকটা iPhone 11 এর মতো হবে বলে মনে করা হচ্ছে।

শুধু যে iPhone SE লঞ্চ হবে এমনটা নয়। একই সঙ্গে ইভেন্টে iPad pro, Mac Mini, iPad Air 5th Generation লঞ্চ করা হতে পারে। এই বিষয়টি জানিয়েছে জাপানের সংবাদমাধ্যম Macotakara। এই সংবাদমাধ্যমটি মূলত Apple-কে লক্ষ্য করে সংবাদ পরিবেশন করে। iPad Mini 5th Generation-এ দেওয়া হতে পারে Apple-এর A15 Bionic SoC। এদিকে iPhone SE লঞ্চ হলেও চলতি বছরের শেষের দিকে বাজারে আসতে পারে iPhone 14। এমনটাই মনে করছে প্রযুক্তি বিশেষজ্ঞরা।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Iphone se 3 likely to be launched in mid