scorecardresearch

বড় খবর

iQOO Z6 5G লঞ্চ হল ভারতে, জেনে নিন দাম এবং ফিচার

ফোনটির কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল রয়েছে 5G, 4G LTE, ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস, ইউএসবি টাইপ সি পোর্ট ও ৩.৫মিমি হেডফোন জ্যাক।

পাওয়ার ব্যাকআপের জন্য iQOO Z6 5G ফোনে দেওয়া হয়েছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি

ভারতে লঞ্চ হল iQOO Z6 5G। বাজেট ফ্রেন্ডলি এই ফোনের দাম শুরু হচ্ছে ১৬,০০০ টাকা থেকে। নতুন এই স্মার্টফোনে আছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর ও ১২০ হার্টজ‌ রিফ্রেশ রেটের ডিসপ্লে। আবার iQOO Z6 5G ফোনে পাওয়া যাবে ৫,০০০ এমএএইচ ব্যাটারি ও ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। দামের দিক থেকে ফোনটি Redmi Note 11 Pro+ 5G, Vivo T1 5G, ও Samsung Galaxy A52 এর মতো ডিভাইসকে টেক্কা দেবে।

এই স্মার্ট ফোনের দাম ১৫,৯৯৯ টাকা থেকে শুরু। এই মূল্য ফোনটির ৪ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের। আবার ফোনটি ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যাবে, এদের দাম যথাক্রমে ১৬,৯৯৯ টাকা ও ১৭,৯৯৯ টাকা। ফোনটি ক্রোমাটিক ব্লু ও ডায়নামিক ব্লু কালার অপশনে এসেছে। আগামী ২২ মার্চ থেকে ফোনটি Amazon ও‌ iQoo e-store থেকে কিনতে পারবেন ইউজাররা।

সেল অফার হিসেবে, এই স্মার্ট ফোনের উপর HDFC ব্যাংকের ক্রেডিট কার্ড ব্যবহারকারীরা ২হাজার টাকা ডিসকাউন্ট পাবেন। এছাড়া ফোনটি নো কস্ট ইএমআই অপশনে কেনা যাবে।

iQOO Z6 5G ফিচার এবং স্পেসিফিকেশন-

iQOO Z6 5G স্মার্ট ফোনে রয়েছে ৬.৫৮ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০ x ২৪০৮ পিক্সেল) ডিসপ্লে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট ও ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট সাপোর্ট করবে। এই ফোনে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর। ফোনটি ৮ জিবি পর্যন্ত র‌্যাম (LPDDR4X) ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ ১টিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য iQOO Z6 5G ফোনের পিছনে ট্রিপল ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেল Samsung ISOCELL JN1 প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল ম্যাক্রো শুটার ও ২ মেগাপিক্সেল বোকেহ ক্যামেরা। যদিও ৪ জিবি ভ্যারিয়েন্টে বোকেহ ক্যামেরা পাওয়া যাবে না। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে এফ/২.০ লেন্স সহ ১৬ মেগাপিক্সেল Samsung 3P9 ফ্রন্ট ক্যামেরা সেন্সর উপস্থিত।

পাওয়ার ব্যাকআপের জন্য iQOO Z6 5G ফোনে দেওয়া হয়েছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। সিকিউরিটির জন্য এতে উপলব্ধ সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ফোনটির কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল রয়েছে 5G, 4G LTE, ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস, ইউএসবি টাইপ সি পোর্ট ও ৩.৫মিমি হেডফোন জ্যাক।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Iqoo z6 5g smartphone to launch in india today expected price and other details