scorecardresearch

বড় খবর

Google search-এ আপনার ফোন নম্বর-ঠিকানা? সহজেই তা মুছে ফেলতে পারবেন, জানুন পদ্ধতি

আপনার অনুরোধের ভিত্তিতে Google কোন ব্যবস্থা নিলে, তা আপনি ইমেইলের মাধ্যমে জানতে পারবেন।

আপনি যদি Google search-এ আপনার ফোন নম্বর এবং ঠিকানার মতো আপনার ব্যক্তিগত তথ্য দেখতে পান, আপনি Google কে সরাসরি অনুরোধ করতে পারেন তথ্য সরানোর জন্য৷

আপনি যদি Google search-এ আপনার ফোন নম্বর এবং ঠিকানার মতো আপনার ব্যক্তিগত তথ্য দেখতে পান, আপনি Google কে সরাসরি অনুরোধ করতে পারেন তথ্য সরানোর জন্য৷ সার্চ জায়ান্ট Google একটি ব্লগ পোস্টে ঘোষণা করেছে যে আবেদনের ভিত্তিতে এটি Google search থেকে ব্যক্তিগতভাবে তথ্য মুছে ফেলবে।

ব্যবহারকারীদের তাদের সংবেদনশীল, ব্যক্তিগত শনাক্তযোগ্য তথ্যের উপর আরও নিয়ন্ত্রণ দেওয়ার উদ্দেশ্যে নতুন বৈশিষ্ট্যটি চালু করা হয়েছে বলে জানিয়েছে Google। ব্যবহারকারীরা তাদের ব্যক্তিগত তথ্য যেমন ফোন নম্বর, ইমেল ঠিকানা বা প্রকৃত ঠিকানা মুছে ফেলার জন্য Google কে এবার থেকে সরাসরি অনুরোধ করতে পারেন।

একটি ব্লগ পোস্টে Google বলেছে এই নতুন নীতি সম্প্রসারণের মাধ্যমে, মানুষজন এখন থেকে এখন Google search-এর ফলাফলে ফোন নম্বর, ইমেল ঠিকানা বা প্রকৃত ঠিকানার মতো ব্যক্তিগত যোগাযোগের তথ্য পেলে তা সরানোর জন্য অনুরোধ করতে পারেন।

কীভাবে এটি করবেন?

প্রথমেই আপনাকে Google Support পেজে যেতে হবে।

আপনাকে “Google এ আপনার ব্যক্তিগত তথ্য মুছে ফেলার “অনুরোধ” করতে হবে।

প্রাসঙ্গিক লিঙ্কে ক্লিক করুন এবং নির্দিষ্ট একটি ফর্ম ফিল-আপ করুন।

আপনার অনুসন্ধানের ফলাফল থেকে Google যে তথ্যটি মুছে দিতে চান সে সম্পর্কে প্রয়োজনীয় বিবরণ পূরণ করার পরে ফর্মটি জমা দিন।

ফর্মটি পূরণ করার পরে, Google আপনাকে একটি স্বয়ংক্রিয় প্রতিক্রিয়া পাঠাবে যাতে এটি নিশ্চিত করে যে এটি আপনার অনুরোধ পেয়েছে। Google তখন আপনার অনুরোধ পর্যালোচনা করবে এবং আপনাকে আরও তথ্য দিতে বলতে পারে। Google এর তরফে আপনার অনুরোধের ভিত্তিতে Google কোন ব্যবস্থা নিলে, তা আপনি ইমেইলের মাধ্যমে জানতে পারবেন।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Is your phone number visible on google search here is how you can request google to remove it