scorecardresearch

বড় খবর

ঝড়ের গতিতে 5G চালু জিও’র, গতির মোড়কে দেশের ৭৮টি শহর

রিলায়েন্স জিও এই বছরের শেষের দিকে 5G প্ল্যান লঞ্চ করবে বলে জানা গিয়েছে

ঝড়ের গতিতে 5G চালু জিও’র, গতির মোড়কে দেশের ৭৮টি শহর
Jio 5G ব্যবহার করার জন্য ব্যবহারকারীদের কোনো অতিরিক্ত চার্জ দিতে হবে না

গতির মোড়কে দেশকে মুড়ে ফেলতে ঝড়ের বেগে জিও নতুন শহরে তাদের 5G পরিষেবা চালু করছে। টেলিকম সংস্থা Jio এবং Airtel গত বছর তাদের 5G পরিষেবা চালু করেছে এবং তারপর থেকে টেলিকম অপারেটররা দেশের বিভিন্ন অংশে তাদের 5G পরিষেবা সম্প্রসারণের কাজ করে চলেছে। জিও নিশ্চিত করেছে যে সংস্থা এখনও পর্যন্ত ৭৫ টি শহরে তাদের 5G পরিষেবা চালু করেছে। সর্বশেষ 5G পরিষেবা চালু করা হয়েছে- জয়পুর, যোধপুর এবং উদয়পু্রে। নীচের শহরগুলির তালিকা দেখুন যেখানে রিলায়েন্স জিও Jio 5G লঞ্চ করেছে৷

৪ঠা অক্টোবর, ২০২২: দিল্লি, মুম্বাই, বারাণসী, কলকাতা

২২শে অক্টোবর,২০২২: নাথদ্বারা, চেন্নাই

১০ নভেম্বর, ২০২২: বেঙ্গালুরু, হায়দ্রাবাদ

১১ নভেম্বর, ২০২২: গুরুগ্রাম, নয়ডা, গাজিয়াবাদ, ফরিদাবাদ

২৩ নভেম্বর, ২০২২: পুনে

২৫ নভেম্বর, ২০২২: গুজরাটের ৩৩টি জেলা

১৪ ডিসেম্বর, ২০২২: উজ্জয়িনী মন্দির

২০ ডিসেম্বর, ২০২২: কোচি, গুরুভায়ুর মন্দির

২৬ ডিসেম্বর, ২০২২: তিরুমালা, বিজয়ওয়াড়া, বিশাখাপত্তনম, গুন্টুর,

২৮ ডিসেম্বর, ২০২২: লক্ষ্ণৌ, ত্রিভান্দ্রম, মাইসুরু, নাসিক, ঔরঙ্গাবাদ, চণ্ডীগড়, মোহালি, পঞ্চকুলা, জিরাকপুর, খারর, ডেরাবাসি

২৯ ডিসেম্বর, ২০২২: ভোপাল, ইন্দোর

৫ জানুয়ারী, ২০২৩: ভুবনেশ্বর, কটক

৬ জানুয়ারি, ২০২৩: জবলপুর, গোয়ালিয়র, লুধিয়ানা, শিলিগুড়ি

৭ জানুয়ারী, 2023: জয়পুর, যোধপুর এবং উদয়পুর

5G পরিষেবা শুধুমাত্র 5G স্মার্টফোনেই ব্যবহার করা যাবে বলেই জানিয়েছে সংস্থা। Jio সকল 5G এনাবেল স্মার্টফোনে 5G পরিষেবা চালু করতে OEM-এর সঙ্গে কাজ করছে। Apple iPhone মডেলগুলিতেও সর্বশেষ iOS আপডেটের ফলে মিলবে 5G পরিষেবা।

আপনি যদি উপরে উল্লিখিত কোন শহরে থাকেন এবং এখনও Jio 5G ব্যবহার করতে না পারেন তাহলে আপনাকে সেটিংস পরিবর্তন করতে হবে। আপনাকে যা করতে হবে তা হল – সেটিংস মেনুতে যান > নেটওয়ার্ক সেটিংসে যান > এবং তারপরে 5G-তে স্যুইচ করুন। এখন, আপনার এলাকায় Jio 5G পরিষেবা উপলব্ধ থাকলে আপনি আপনার ফোনে 5G ব্যবহার করতে পারবেন। যাইহোক, এটি লক্ষ করা উচিত যে ব্যবহারকারীরা শুধুমাত্র 5G ব্যবহার করতে সক্ষম হবেন যদি তারা Jio 5G ওয়েলকাম অফার পেয়ে থাকেন, যা MyJio অ্যাপে উপলব্ধ। Jio যোগ্য ব্যবহারকারীদের WhatsApp-এ Jio 5G ওয়েলকাম অফার করছে। আপনি যদি এখনও ওয়েলকাম অফার না পেয়ে থাকেন তাহলে আপনাকে আরও কিছু সময় অপেক্ষা করতে হবে।

রিলায়েন্স জিও এই বছরের শেষের দিকে 5G প্ল্যান লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। বর্তমানে, টেলিকম অপারেটর ঘোষণা করেছে যে ব্যবহারকারীরা যদি ২৩৯ টাকা বা তার বেশি মূল্যের Jio প্ল্যানে সাবস্ক্রাইব করে থাকেন তবে তারা Jio 5G অ্যাক্সেস করতে পারবেন। অনেক ব্যবহারকারী 5G পরিষেবায় কল ড্রপ সমস্যার সম্মুখীন হচ্ছেন এবং অভিযোগ করছেন যে ডেটা দ্রুত শেষ হয়ে যাচ্ছে।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Jio 5g launched in 78 indian cities check full list of cities how to activate 5g on phone